1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
রবিবার, ২২ মে ২০২২, ১১:১৫ অপরাহ্ন

২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৭০ জনের

  • আপডেট সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৬ হাজার ৪৩২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ১৬৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১০ হাজার ২৮৩ জন। ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১০.৭৬ শতাংশ। শুক্রবার (৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয় ।

 

 

 

 

করোনায় বেড়েই চলেছে মৃত্যু মিছিল। গত ২৪ ঘণ্টায় সমগ্র বিশ্বে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত রোগীর সংখ্যা। করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সাড়ে ১০ হাজারেরও বেশি মানুষ মারা গিয়েছেন। নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ৬ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ।
সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। তবে দৈনিক মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২১ কোটি ৯৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ৫৫ হাজার ।

 

 

 

ওয়ার্ল্ডোমিটার থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৫৫৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ১৮০ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৫ লাখ ৫৫ হাজার ৭২৬ জনে।
এছাড়া একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭৫ হাজার ৬৩২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় সাড়ে তিন হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৬১৬ জনে।
এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৫৬৫ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫ লাখ ১৩ হাজার ১৮ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৬২ হাজার ৮৫৩ জন মারা গেছেন।

 

 

 

 

 

 

অন্যদিকে বিশ্বে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৭৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৩৩৭ জন। এছাড়া মহামারি শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ লাখ ৬৯ হাজার ৭৪৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬০ হাজার ৫০৩ জনের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews