1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন

১৯ বছরের সিলস ৭১ বছর পুরোনো রেকর্ড ভাঙলেন

  • আপডেট সময় সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে

ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে তিন ইনিংস বোলিং করে নিয়েছিলেন ৫টি উইকেট। রোববার ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ও পঞ্চম ইনিংসেই নিয়ে নিলেন আরও ৫টি উইকেট। এর আগে ম্যাচের প্রথম ইনিংসে নিয়েছিলেন ৩ উইকেট। দুই ইনিংস মিলে ৮ উইকেট নিয়ে জ্যামাইকা টেস্টের ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তরুণ পেসার জেডন সিলস।

ম্যাচসেরা পারফরম্যান্সের পাশাপাশি ৭১ বছর পুরোনো এক রেকর্ডও ভেঙে দিয়েছেন ১৯ বছর বয়সী এ ডানহাতি পেসার। ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে টিন এজ অর্থাৎ ২০ বছরের আগেই ফাইফার নেয়ার কীর্তি গড়েছেন ত্রিনিদাদ ও টোবাগোর এ পেসার। যার সুবাদে তিনিই এখন ক্যারিবীয়দের পক্ষে সর্বকনিষ্ঠ ৫ উইকেট শিকারি বোলার।

এতদিন ধরে রেকর্ডটি ছিল আলফ ভ্যালেন্টাইনের দখলে। প্রায় ৭১ বছর আগে ১৯৫০ সালে নিজের অভিষেক ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেট নিয়েছিলেন ভ্যালেন্টাইন। তখন তার বয়স ছিল ২০ বছর ৪১ দিন। এবার তার ৭০ দিন কমে ১৯ বছর ৩৩৬ দিন বয়সে ফাইফার নিলেন সিলস।

তবে টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ ফাইফারের বিশ্ব রেকর্ড থেকে বেশ দূরেই রয়েছেন সিলস। ১৯৫৮ সালে মাত্র ১৬ বছর ৩০৩ দিন বয়সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন পাকিস্তান নাসিম উল গণি। সেই রেকর্ড টিকে রয়েছে এখনও।

এদিকে নিজ দেশের হয়ে রেকর্ড গড়ার ম্যাচে দুঃসংবাদও পেয়েছেন ১৯ বছরের সিলস। ম্যাচের প্রথম ইনিংসে হাসান আলিকে আউট করার পর অতিরিক্ত আগ্রাসী উদযাপনের কারণে তাকে তিরস্কৃত করেছে আইসিসি, পাশাপাশি দেয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews