1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন

হংকংয়ের অধিনায়ক আসলো ভারতের ক্রিকেটে

  • আপডেট সময় সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

ভারতের আসন্ন ঘরোয়া মৌসুমের ক্রিকেটে খেলবেন হংকংয়ের সাবেক আনশুমান রাঠ। বিসিসিআইয়ের শর্ত মেনে এক বছর বাধ্যতামূলকভাবে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে ছিলেন ভারতীয় পাসপোর্টধারী রাঠ। যার ফলে এখন স্থানীয় ক্রিকেটার হিসেবেই ভারতে খেলতে পারবেন তিনি।

২০২১-২২ মৌসুমে উড়িষ্যার হয়ে খেলবেন ২৩ বছর বয়সী রাঠ। প্রাথমিকভাবে বিধর্বার হয়ে খেলার চেষ্টা করেছিলেন তিনি। তবে ২০২০-২১ মৌসুম বাতিল হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি। এবার নিজের জন্মস্থান উড়িষ্যার হয়েই খেলবেন হংকংয়ের এই সাবেক অধিনায়ক।

 

 

 

 

 

 

ভারতে খেলার বিষয়ে রাঠ বলেছেন, আমি এক বছর কুলিং অফ পিরিয়ড কাটিয়েছি এবং নাগপুরে ক্রিকেট খেলেছি। আশা ছিল বিধর্বার হয়ে খেলার। কিন্তু সেখানে যখন কাজ হলো না, তখন আমাকে নতুন কিছুর খোঁজ করতে হয়েছে। এরপরই উড়িষ্যায় সুযোগ পেলাম।

আনশুমানের ইচ্ছা উড়িষ্যার হয়ে রনজি ট্রফিতে ভালো করা এবং নিজেকে আইপিএলের জন্য যোগ্য হিসেবে প্রমাণ করা। বর্তমানে তিনি ভুবনেশ্বরে আন্তঃজেলা ক্রিকেট খেলছেন। আশায় রয়েছেন অক্টোবরে হতে যাওয়া সৈয়দ মুশতাক আলি ট্রফিতে সুযোগ পাওয়ার।

 

 

 

 

 

হংকংয়ের হয়ে ১৮ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ২০১৮ সালের এশিয়া কাপে দলের অধিনায়ক ছিলেন রাঠ। যেখানে ভারতের বিপক্ষে প্রায় জিতেই গিয়েছিল হংকং। গতবছর ওয়ানডে স্ট্যাটাস হারানোর পর হংকং ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews