1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বৃহস্পতিবার, ১২ মে ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন

সুপার কাপ বায়ার্নের , লেভানদোভস্কির জোড়া গোল

  • আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে

মৌসুমের প্রথম ম্যাচে দলের হার এড়াতে রেখেছিলেন অবদান। এবার জেতালেন শিরোপা। রবের্ত লেভানদোভস্কির জোড়া গোলে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে জার্মান সুপার কাপ ঘরে তুলল বায়ার্ন মিউনিখ।

সিগনাল ইদুনা পার্কে মঙ্গলবার রাতে ৩-১ গোলে জিতেছে বায়ার্ন। লেভানদোভস্কির দুই অর্ধের দুই গোলের মাঝে জালের দেখা পান টমাস মুলার। ডর্টমুন্ডের একমাত্র গোলটি করেন মার্কো রয়েস।
জার্মান সুপার কাপের ইতিহাসে বায়ার্নের এটি টানা দ্বিতীয় ও রেকর্ড নবম শিরোপা।

 

 

 

প্রতি মৌসুমের শুরুতে আগেরবারের বুন্ডেসলিগা ও জার্মান কাপ জয়ীর মাঝে হয়ে থাকে এক ম্যাচের এই লড়াই। দুই দলের প্রতিদ্বন্দ্বিতার আড়ালে অনেকেই ম্যাচটিকে দেখছিলেন লেভানদোভস্কি বনাম আর্লিং হলান্ডের দ্বৈরথ হিসেবে। তেমন কিছুই করতে পারলেন না ডর্টমুন্ড ফরোয়ার্ড। বাজিমাত করলেন গত কয়েক মৌসুম ধরে দারুণ ছন্দে থাকা পোলিশ তারকা।
ম্যাচের শুরুর দিকে বল দখলে ডর্টমুন্ড সামান্য এগিয়ে থাকলেও বায়ার্নের আক্রমণ তুলনামূলক গোছালো ছিল। লেভানদোভস্কির হেড লক্ষ্যভ্রষ্ট ও মুলারের শট প্রতিহত হওয়ার পর সুবর্ণ সুযোগ নষ্ট করেন কিংসলে কোমান। পঞ্চদশ মিনিটে ফাঁকায় বল পেয়েও আট গজ দূর থেকে উড়িয়ে মারেন ফরাসি মিডফিল্ডার।
পাঁচ মিনিট পর ম্যাচে প্রথম সুযোগ পায় স্বাগতিকরা। তবে গোলরক্ষককে একা পেয়েও হতাশ করেন রয়েস। তার শট এগিয়ে গিয়ে দারুণ দক্ষতায় পা বাড়িয়ে ঠেকান মানুয়েল নয়ার।
বিরতির আগের ১০ মিনিটে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ে একবার জালে বল পাঠিয়েছিল ডর্টমুন্ড; তবে বাজে অফসাইডের বাঁশি।

 

 

 

 

৪১তম মিনিটে মেলে গোলের দেখা। বাঁ দিকে একজনকে কাটিয়ে সের্গে জিনাব্রির বাড়ানো ক্রসে লেভানদোভস্কি ঠিক সময়মতো ছুটে গিয়ে হেডে দলকে এগিয়ে নেন।
দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আরেকটি বাঁ থেকে গড়া আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে বায়ার্ন। সতীর্থের পাস ভালো পজিশনে পেলেও গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে ছেড়ে দেন লেভানদোভস্কি, পেছনে গোলমুখে ফাঁকায় বল পেয়ে অনায়াসে জালে পাঠান মুলার।
তিন মিনিট পর আবার জালে বল পাঠায় ডর্টমুন্ড, কিন্তু এ দফায়ও ওঠে অফসাইডের পতাকা। চলতি মৌসুমে আগের দুই ম্যাচে পাঁচ গোল করা হলান্ডের চোখে-মুখে হতাশা ফুটে ওঠে।

 

 

 

রয়েসের অসাধারণ নৈপুণ্যে অবশেষে ৬৪তম মিনিটে জালের দেখা পায় তারা। ডি-বক্সের বাইরে থেকে তার দারুণ বাঁকানো শট পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেয়। নয়ার ঝাঁপিয়ে বলের নাগাল পাননি।
ডর্টমুন্ডের জেগে ওঠা আশা একটু পর তাদের ভুলেই ফিকে হয়ে যায়। ডি-বক্সের বাইরে আপাতদৃষ্টিতে নিরীহ বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষ বরাবর শট নেন ডিফেন্ডার মানুয়েল আকাঞ্জি। সতীর্থের পায়ে লেগে আসা বল ধরে এগিয়ে সহজেই ব্যবধান বাড়ান লেভানদোভস্কি। সুপার কাপে তার গোল হলো সাতটি।

প্রাক-মৌসুমে চারটি ও বুন্ডেসলিগার উদ্বোধনী ম্যাচ, বায়ার্নের কোচ হিসেবে পাঁচটি ম্যাচ কেটে গেলেও জয়ের দেখা পাচ্ছিলেন না ইউলিয়ান নাগেলসমান। এবার একই সঙ্গে প্রথম জয় ও শিরোপার স্বাদ পেলেন ৩৪ বছর বয়সী এই জার্মান। মাত্র ২৯ বছর বয়সে প্রধান কোচ হিসেবে পথচলা শুরু হওয়া নাগেলসমানের কোচিং ক্যারিয়ারেও এটা প্রথম শিরোপা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews