1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

সাকিব-মুশফিকের ফর্ম নিয়ে চিন্তা নেই বাশারের

  • আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯ বার পড়া হয়েছে

 

সম্প্রতি সময়ে বাংলাদেশ দলের দুই শীর্ষ ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের টি-টোয়েন্টি ফর্ম নিয়ে প্রশ্ন জেগেছে। আপাতত দলের দুই সেরা ব্যাটসম্যানের ফর্ম নিয়ে চিন্তা করতে চান না নির্বাচক হাবিবুল বাশার।

ছবির দৃশ্যের মতোই টি-টোয়েন্টি ফর্ম সাকিব ও মুশফিকের। ছবিঃ বিডিক্রিকটাইম
গত দুই বছরে সর্বমোট ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মুশফিকুর রহিম। এ বছর ইনজুরি ও পারিবারিক কারণে নিউজিল্যান্ড এবং জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার কঠিন শর্তের কারণে পাঁচটি টি-টোয়েন্টি- সর্বমোট এগারোটি টি-টোয়েন্টি মিস করেছেন মুশফিক। আগের দুই বছর রেকর্ড অন্তত মুশফিকের হয়ে কথা বলছে না।

 

 

 

 

 

 

শেষ ১০ ইনিংসে ২০ গড়ে করেছেন মাত্র ১৬০! যা কিনা এই ফরম্যাটে তার ফর্ম নিয়ে আলোচনা হচ্ছে। অন্যদিকে ব্যাটিংয়ে ভালো অবস্থানে নেই আরেক ক্রিকেটার সাকিবও। এ বছরই দশটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২০.৮৮ গড়ে করেছেন ১৮৮ রান। বিশ্বকাপের মতো ইভেন্টের আগে দলের দুই শীর্ষ ব্যাটসম্যানের ফর্ম মাথাব্যথার কারণ হওয়ার কথা সবার।

তবে তাঁদের ফর্ম নিয়ে চিন্তা করতে মোটেই রাজি নন হাবিবুল বাশার। তার কারণটা দু’জনের বড় ক্রিকেটার। যে কারণে তাঁদের ফর্মে ফেরা নিয়ে অতোটা ভাবাচ্ছে না এই নির্বাচককে। সাকিব ও মুশফিকের ফর্ম ইস্যুতে তিনি বলেন

আমার মনে হয় বিশ্বকাপে০ এসব ঠিক হয়ে যাবে। বিশ্বকাপের আগে আমাদের হাতে এখনো অনেক সময় রয়েছে। আপনারা যাদের নিয়ে আলাপ করছেন সাকিব, মুশফিক- তারা কিন্তু ধারাবাহিক পারফর্মার। তারা কিন্তু সবসময় বড় মঞ্চে সেরা ফর্ম নিয়েই ফিরে আসেন। আমি তাঁদের নিয়ে আশাবাদী। তাঁদের নিয়ে খুব বেশি দুশ্চিন্তা আমার নেই। আমি নিশ্চিত তারা সময়মত ভালো করবেন এবং বিশ্বকাপে তারা তাঁদের ফর্ম ফিরে পাবেন।

 

 

 

 

 

 

বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বর দল হলেও বিশ্বকাপে মূল পর্বে খেলতে পারবে না বাংলাদেশ। বাছাই পর্বে উতরে গিয়েই মূল পর্বে খেলতে হবে টাইগারদের। আগামী ১৭ অক্টোবর বাছাই পর্বের প্রথম ম্যাচে নামার আগেও প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব-মুশফিকরা। তাই মূল লড়াইয়ের আগে এই দুই ব্যাটসম্যানের ফর্মে ফেরা নিয়ে আশাবাদী বাশার।

 

বিশ্বকাপের আগে বেশ কিছু ম্যাচ খেলব। প্রস্তুতি ম্যাচ খেলব, বাছাই পর্বের ম্যাচ খেলব। মূল পর্বের আগে কিন্তু বেশ কিছু ম্যাচ খেলব প্রস্তুতির জন্য। আমি নিশ্চিত যাদের নিয়ে কথা বলছি তারা তাঁদের সেরা ফর্মে ফিরে আসবে।

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews