1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

সাকিব-মুশফিককে নিয়ে পাপনের বক্তব্য

  • আপডেট সময় বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

বিশ্বকাপের আগে নতুন করে আলোচনায় বাংলাদেশ দলের ডেপুটি অধিনায়কত্ব। টেস্ট, ওয়ানডে কিংবা টি–টোয়েন্টি– কোনো ফরম্যাটের দলেই এখন সহ–অধিনায়ক নেই। যদিও তিন ফরম্যাটে এখন পৃথক তিন অধিনায়কের অধীনে খেলছে বাংলাদেশ জাতীয় দল।

 

 

 

 

 

 

 

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলগুলোর স্কোয়াডে অধিনায়কের সাথে সহ-অধিনায়ক থাকলেও বাংলাদেশের স্কোয়াডে যথারীতি সহ-অধিনায়ক হিসেবে চিহ্নিত করা হয়নি কাউকে। একাধিকবার এ নিয়ে আলোচনা হলেও বরাবরই আশ্বাস দেওয়া হয়েছে, প্রয়োজন পড়লে নিয়োগ করা হবে সহ-অধিনায়ক।

তবে এবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, বাংলাদেশ দলে, বিশেষত টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সহ-অধিনায়ক নিয়োগের কোনো ভাবনাই নেই বোর্ডের। এর কারণ হিসেবে দলে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের মত সিনিয়র ক্রিকেটারের উপস্থিতিকে দায়ী করেছেন বিসিবি সভাপতি।

 

 

 

 

 

 

 

 

তিনি বলেন, সহ-অধিনায়ক দেওয়ার কোনো পরিকল্পনাই নেই আমাদের। কারণ বিশ্বকাপে আমাদের অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ আছে। এই দলে সাকিব আছে, মুশফিক আছে। ওদের তো আর সহ-অধিনায়ক করতে পারি না। এতগুলো সিনিয়র ক্রিকেটার থাকতে আমরা কেন খামোখা আরেকটা দায়িত্ব দিতে যাবে।

 

 

 

 

 

 

আইসিসির পাওয়া নিষেধাজ্ঞায় সাকিব আল হাসান দলছুট হলে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে টি-টোয়েন্টির নেতৃত্ব তুলে দিয়েছিল বিসিবি। সেই রিয়াদই বাংলাদেশকে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন। বিশ্বকাপের দল ঘোষণা ইতোমধ্যে হয়ে গেছে। তবে দলে নেই কোনো সহ-অধিনায়ক।

সিদ্ধান্ত গ্রহণে অধিনায়ককে সহায়তা ও অধিনায়কের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়ার কাজ পালন করেন সহ-অধিনায়ক। সাকিব ও মুশফিক দুইজনই দলকে অতীতে নেতৃত্ব দিয়েছেন দীর্ঘ সময়। তারা দলে থাকায় বোর্ড আলাদাভাবে সহ-অধিনায়ক নিয়োগ দিতে নারাজ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews