1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

সংক্ষিপ্ত তালিকায় নেই মেসি-রোনালদোদের কেউই

  • আপডেট সময় শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে

ব্যালন ডি অর নিয়ে সবাই যখন আলোচনায় ব্যস্ত, তখনই ইউরোপের বর্ষসেরার পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তিনজনের তালিকা প্রকাশ করেছে উয়েফা। সংস্থাটির বর্ষসেরার তালিকায় নাম নেই তথাকথিত চার সেরা ফুটবলারের। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার কিংবা কিলিয়ান এমবাপে- এই চারজনের একজনও ঠাঁই পাননি সংক্ষিপ্ত তালিকায়।

 

 

 

 

উয়েফা বর্ষসেরার তালিকায় নাম উঠেছে যে তিনজনের, তারা হলেন – চেলসির এনগোলো কন্তে, জর্জিনহো এবং ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন। তিনজনই খেলেছেন সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ম্যানসিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চেলসি।

তালিকা দেখেই বোঝা যাচ্ছে, উয়েফা সেরার জন্য মানদণ্ড ধরা হয়েছে চ্যাম্পিয়ন্স লিগকেই। তবে জর্জিনহো একটা দিক দিয়ে বাকি দু’জনের চেয়ে এগিয়ে আছেন। তিনি আবার ইতালিকে ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে ভূমিকা রেখেছেন। সে সঙ্গে চেলসিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতাতেও বড় ভূমিকা রেখেছেন জর্জিনহো।

 

 

 

 

অন্যদিকে, ইউরোতে ব্যর্থ হলেও ক্লাবের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছেন এনগোলা কন্তে। ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ মাতিয়েছেন তিনি। অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগ মাতিয়েছেন ম্যানসিটির বেলজিয়ান তারকা ডি ব্রুইনে। এ বছর এরই মধ্যে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের খেতাব জিতেছেন তিনি। তার দল খেলেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও।

 

উয়েফা বর্ষসেরার পুরস্কার প্রবর্তনের পর গত ১১ বছরে এই প্রথম সংক্ষিপ্ত তালিকার তিনজনই হলেন মিডফিল্ডার। কোনো ফরোয়ার্ড, ডিফেন্ডার কিংবা অন্য কোনো পজিশনের খেলোয়াড় এই তালিকায় ঠাঁই পাননি।

২৬ আগস্ট তুরস্কের অন্যতম শহর ইস্তাম্বুলে অনুষ্ঠিত হবে উয়েফা বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সেখানেই ঘোষণা করা হবে সেরা ফুটবলারের নাম। সে সঙ্গে ঘোষণা হবে সেরা নারী ফুটবলার এবং সেরা কোচের নামও।

 

 

 

লাতিন আমেরিকার টুর্নামেন্ট কোপা আমেরিকা জিতলেও ইউরোপে গত মৌসুমটা ভালো কাটেনি মেসির। তার নেতৃত্বে চ্যাম্পিয়নস লিগে বার্সার ভরাডুবির পর স্প্যানিশ লা লিগায় তৃতীয় হয়েছিল কাতালান ক্লাবটি।

 

 

 

ইউরোপের অন্যতম সেরা লিগ সিরি আতে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগালের এই তারকা ইউরো চ্যাম্পিয়নশিপের সর্বোচ্চ গোলদাতাও হয়েছিলেন। সংক্ষিপ্ত তালিকায় তার নাম না থাকাটা অবিশ্বাস্যই বটে!

বর্ষসেরা তালিকায় অবশ্য সেরা দশে রয়েছেন মেসি, রোনালদো এবং এমবাপে। তালিকা ক্রুম অনুসারে সেরা দশের বাকি খেলোয়াড়রা হলেন- লিওনেল মেসি, রবার্ট লেভানদোভস্কি, জিয়ানলুইজি ডোনারুমা (গোলরক্ষক), কিলিয়ান এমবাপে, রাহিম স্টার্লিং, ক্রিশ্চিয়ানো রোনালদো, আরলিং হালান্ড।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews