1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩১ পূর্বাহ্ন

শ্রীলঙ্কার কেন্দ্রীয় চুক্তিতে ১৮ ক্রিকেটার

  • আপডেট সময় শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৬৫ বার পড়া হয়েছে

অনেক জল্পনা-কল্পনার পরে চূড়ান্ত কেন্দ্রীয় চুক্তি তালিকা প্রকাশ করল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। শ্রীলঙ্কার স্বল্প মেয়াদী এই তালিকায় আছেন ১৮ জন ক্রিকেটার। ঠাঁই হয়নি অভিজ্ঞ ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউসের।
চলতি বছরের মে মাসে ২৪ সদস্যের কেন্দ্রীয় চুক্তি তালিকা ঘোষণা করেছিল এসএলসি। সেই তালিকায় ১২টি ক্যাটাগরি রাখা হয়েছিল। পারফরম্যান্স, ফিটনেসসহ আরও কিছু বিষয় বিবেচনা করে সেই তালিকা প্রস্তুত করা হয়েছিল। তবে খেলোয়াড়রা সেই তালিকা প্রত্যাখান করেছিলেন। দফায় দফায় বোর্ড ও খেলোয়াড়দের দ্বন্দ্বের পরে অবশেষে ১৮ জনের নতুন তালিকা চূড়ান্ত হলো।

 

 

 

মে মাসের তালিকায় সর্বোচ্চ পারিশ্রমিকে ছিলেন ধনঞ্জয়া ডি সিলভা ও নিরোশান ডিকভেলা। এবার তালিকা থেকেই বাদ পড়েছেন ডিকভেলা। আচরণবিধি ভঙ্গ করে এখন আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধও আছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।
অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে দীনেশ চান্দিমাল নতুন চুক্তিতে থাকলেও জায়গা পাননি ম্যাথিউস। আগের তালিকা থেকে মোট বাদ পড়েছেন ৬ জন ক্রিকেটার। যারমধ্যে ডিকভেলাসহ কুশল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ আছেন।

 

 

 

১৮ জনের এই চুক্তি তালিকা ১ আগস্ট থেকে কার্যকর ধরা হবে এবং চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। অর্থাৎ মাত্র ৫ মাসের জন্য এই তালিকা প্রস্তুত করা হয়েছে। তবে এবার খেলোয়াড়দের বেতন সম্পর্কিত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।
শ্রীলঙ্কার কেন্দ্রীয় চুক্তিতে যারা আছেন : ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, দিমুথ করুনারত্নে, সুরাঙ্গা লাকমল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দাসুন শানাকা, লাসিথ এম্বুলদেনিয়া, পাথুম নিশাঙ্কা, লাহিরু কুমারা, দুশমান্থা চামিরা, দীনেশ চান্দিমাল, লাকশান সান্দাকান, বিশ্ব ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, রমেশ মেন্ডিস, লাহিরু কুমারা, আসেন বান্দারা, অকিলা ধনঞ্জয়া

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews