1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১০ মে ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

লিভারপুলকে রুখে দিল চেলসি

  • আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

প্রথম দুই রাউন্ডে জিতে আসায় দুই দলের সামনেই সুযোগ ছিল এগিয়ে যাওয়ার। শুরুর দিকে গোল করে আশা জাগাল চেলসি। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে করে বসল বড় ভুল। ১০ জনের দলে পরিণত হওয়ার পাশাপাশি প্রতিপক্ষকে উপহার দিল স্পট কিক, সমতা ফেরাল লিভারপুল। বাকি সময়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা অনেক চেষ্টা করেও আর জালের দেখা না পাওয়ায় মূল্যবান পয়েন্ট নিয়ে ফিরল টমাস টুখেলের দল।

 

 

 

অ্যানফিল্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। কাই হাভার্টজের গোলে চেলসি এগিয়ে যাওয়ার পর পেনাল্টি থেকে সমতা টানেন মোহামেদ সালাহ।
প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসির রিস জেমস। ওই পেনাল্টি থেকেই লক্ষ্যভেদ করেন সালাহ।
পুরো ম্যাচে বল দখলের পাশাপাশি আক্রমণে দাপট ছিল লিভারপুলের। ম্যাচে গোলের জন্য তাদের ২৩ শটের ৮টি ছিল লক্ষ্যে। চেলসির ৬ শটের ৩টি লক্ষ্যে।
আসরে দুই দলই তাদের প্রথম দুই ম্যাচ জিতেছিল নিজেদের জাল অক্ষত রেখে, গোলও করেছিল সমান ৫টি করে। এগিয়ে যাওয়ার লড়াইয়ে চতুর্থ মিনিটে সুবর্ণ সুযোগ পায় লিভারপুল। ডি-বক্সের সামনে থেকে হার্ভে এলিয়টের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

 

 

 

 

দশম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন জর্ডান হেন্ডারসন। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রস ভালো পজিশনে পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি ইংলিশ মিডফিল্ডার।
২২তম মিনিটে নিজেদের প্রথম সুযোগে এগিয়ে যায় চেলসি। জেমসের কর্নারে দারুণ হেডে বল জালে পাঠান জার্মান মিডফিল্ডার হাভার্টজ।
৩৭তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় লিভারপুলের। সাদিও মানের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে উড়িয়ে মারেন এলিয়ট।
প্রথমার্ধের যোগ করা সময়ে ঘটনাবহুল পেনাল্টি গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। কাছ থেকে জোয়েল মাতিপের হেড ক্রসবারে লাগার পর মানের প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান জেমস, কিন্তু বল চেলসি ডিফেন্ডারের হাতে লাগায় পেনাল্টির জোরালো আবেদন করেন লিভারপুলের খেলোয়াড়রা।
ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি, আর জেমসকে সরাসরি দেখান লাল কার্ড। স্পট কিকে বল জালে পাঠাতে ভুল করেননি সালাহ। গোলের পর হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের কয়েকজন খেলোয়াড়। হলুদ কার্ড দেখেন চেলসি গোলরক্ষক এদুয়াঁ মঁদি।

 

 

 

 

প্রতিপক্ষে একজন কম থাকার সুযোগে দ্বিতীয়ার্ধে তাদের চেপে ধরে লিভারপুল। ৫১তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ আসে দলটির সামনে। সালাহর ক্রসে ডি-বক্সে দিয়োগো জটার হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।
পরের মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে ভার্জিল ফন ডাইকের নিচু শট ঝাঁপিয়ে ঠেকান মঁদি। ৫৯ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফাবিনিয়োর শটও দারুণ দক্ষতায় ফেরান তিনি।
৬৪তম মিনিটে সুযোগ পান চেলসির রোমেলু লুকাকু। ডি-বক্সে তার ভলি ঠেকান ডিফেন্ডার মাতিপ। ৮২তম মিনিটে সালাহর দুর্বল শট সহজে ঠেকিয়ে ১ পয়েন্ট নিশ্চিত করেন মঁদি।

 

 

 

 

তিন ম্যাচে দুই জয় ও একটি করে ড্রয়ে প্রথম চার দলের পয়েন্ট সমান ৭। গোল পার্থক্যে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড শীর্ষে, চেলসি দুইয়ে, লিভারপুল তিনে ও এভারটন চারে আছে।
দিনের অন্য ম্যাচে আর্সেনালকে ৫-০ গোলে হারানো গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ৬ পয়েন্ট নিয়ে আছে পাঁচে। তিন ম্যাচেই হারা আর্সেনালের অবস্থান সবার নিচে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews