1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১০ মে ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন

রেকর্ডএর ঝড় তোলার অপেক্ষাই সাকিব

  • আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এখন দাঁড়িয়ে আছেন একাধিক বিশ্ব রেকর্ডের সামনে। টি-টোয়েন্টি ক্রিকেটে এককভাবে সর্বোচ্চ উইকেট শিকারী হতে আর মাত্র দুটি উইকেট দরকার সাকিবের।

 

 

 

৮৪ ম্যাচে ১০৭ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে উইকেট শিকারি হিসেবে সবার উপরে আছেন শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২ উইকেট নিয়ে মালিঙ্গার ঠিক পেছনেই আছেন সাকিব, বাংলাদেশের হয়ে ৮৬ ম্যাচে তার উইকেট ১০৬টি। আর এক উইকেট হলে মালিঙ্গার পাশে বসবেন তিনি। আর দুটি হলেই উঠে যাবেন চূড়ায়। এককভাবে হয়ে যাবেন টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বাধিক উইকেট সংগ্রাহক।

 

 

 

 

কিউইদের বিরুদ্ধে আরও একটি দারুণ রেকর্ডের সামনে দাঁড়িয়ে সাকিব। দুই উইকেট হলে শুধু এই ফরম্যাটে সেরা বোলারের খেতাবই পাবেন না সাকিব, তিন ফরম্যাট মিলিয়ে ৫৯৮ উইকেট সংগ্রাহক সাকিবের উইকেট সংখ্যাও হবে ৬০০টি। ক্রিকেট ইতিহাসের ২৩তম বোলার ও দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে রয়্যাল ক্লাবের সদস্য হওয়ার দ্বারপ্রান্তে এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার।
শুধু তাই নয়, ২ উইকেট হলেই সম্মিলিত ক্যারিয়ার উইকেট ৬০০ ও ১২ হাজার রানের এক অনন্য অলরাউন্ড কীর্তি গড়বেন সাকিব যা আন্তর্জাতিক ক্রিকেটেই ঘটেনি আগে। এমন বিস্ময়কর রেকর্ডের কাছাকাছি গিয়েও ছুঁতে পারেননি কপিল দেব, জ্যাক ক্যালিসদের মতো কিংবদন্তিতূল্য অলরাউন্ডাররা।

 

 

 

 

 

 

সাকিব যেন আজ মাঠেই নামবেন রেকর্ড বইয়ে ঝড় তোলার জন্য। তার এই ঝড়ের পর তৈরি হবে অলরাউন্ডারদের জন্য নতুন এক বেঞ্চমার্ক। এরপর সাকিবকে ছোঁয়ার স্বপ্ন দেখবেন উদীয়মান তাবৎ অলরাউন্ডার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews