1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৬:২২ পূর্বাহ্ন

রুতুরাজের সেঞ্চুরিতে চেন্নাইয়ের ১৮৯

  • আপডেট সময় রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে

বল হাতে দিনটা ভালো কাটলো না কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। প্রথম দুই ওভারে রান নিয়ন্ত্রণে রাখলেও, শেষ দুই ওভারে খরুচে ছিলেন তিনি। মোস্তাফিজের বিবর্ণ থাকার দিন আইপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গাইকদ।

রুতুরাজের সেঞ্চুরির সঙ্গে রবীন্দ্র জাদেজার শেষের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে চেন্নাই। টেবিল টপারদের হারিয়ে প্লে-অফের টিকিট পাওয়ার মিশনে বড় লাফ দিতে ১৯০ রান করতে হবে সানজু স্যামসনের রাজস্থানকে।

 

 

 

 

 

 

 

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলে বাউন্ডারি হাঁকান রুতুরাজ, প্রথম ওভারেই দুই বাউন্ডারির সুবাদে আসে ১০ রান। প্রথম পাওয়ার প্লে’তে কোনো উইকেট হারায়নি চেন্নাই। এই ৬ ওভারে আসে ৪৪ রান।

ইনিংসের সপ্তম ওভারে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ফাফ ডু প্লেসিকে আউট করেন রাহুল তেওয়াতিয়া। প্রোটিয়া তারকার ব্যাট থেকে আসে ২ চার ও ১ ছয়ের মারে ১৯ বলে ২৫ রান। এক ওভার পর তেওয়াতিয়ার দ্বিতীয় শিকারে পরিণত হন ৩ রান করা সুরেশ রায়না।

 

 

 

 

 

 

 

 

এরপর তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৬ ওভারে ৫৭ রান যোগ করেন মঈন আলি ও রুতুরাজ। ইনিংসের ১৪তম ওভারে ফিফটি পূরণ করেন রুতুরাজ। ব্যক্তিগত ফিফটিতে পৌঁছতে ৪৩ বল খেলেন তিনি। যেখানে ছিলো ৬টি চারের মার। পঞ্চাশ পূরণ করার পর হাত খোলেন চেন্নাই ওপেনার।

তবে তাকে সঙ্গ দিতে পারেননি মঈন। ইনিংসের ১৫তম ওভারে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে করেন ১৭ বলে ২১ রান। বেশিক্ষণ থাকতে পারেননি আম্বাতি রাইডু। তিনি করেন মাত্র ২ রান। রাইডু ফেরার সময় চেন্নাইয়ের স্কোর ১৬.২ ওভারে ৪ উইকেটে ১৩৪ রান।

 

 

 

 

 

 

 

বাকি ২২ বলে জুটি বাঁধেন রুতুরাজ ও জাদেজা। এ দুজনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে শেষের ২২ বল থেকে ৫৫ রান পায় চেন্নাই। যেখানে বড় অবদান জাদেজার। তিনি অপরাজিত থাকেন ১৫ বলে ৩২ রান করে। যেখানে ছিলো ৪ চার ও ১ ছয়ের মার।

অন্যদিকে মোস্তাফিজের করা ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি তুলে নেন রুতুরাজ। প্রথম পঞ্চাশ করে ৪৩ বল খেলা রুতুরাজ পরের পঞ্চাশ করেন মাত্র ১৭ বলে। সবমিলিয়ে ৬০ বলে ৯ চার ও ৫ ছয়ের মারে ১০১ রান করে অপরাজিত থাকেন ডানহাতি এই ওপেনার।

 

 

রাজস্থানের পক্ষে বল হাতে ৩ উইকেট নিয়েছেন তেওয়াতিয়া। তবে ৪ ওভারে তার খরচ ৩৯ রান। নিজের প্রথম ২ ওভারে ১৫ রান দেয়া মোস্তাফিজ শেষপর্যন্ত ৪ ওভারে খরচ করেছেন ৫১ রান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews