1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন

রশিদ পরিবার-দেশ নিয়ে খুবই চিন্তিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৫৫ বার পড়া হয়েছে

তালেবানদের আক্রমণে বিধ্বস্ত আফগানিস্তান। ইতোমধ্যেই দেশটির দখল নিয়েছে তালেবানরা। যে কারণে আফগানিস্তান ছেড়ে পালানোর জন্য আপ্রাণ চেষ্টা করছে দেশটির অনেক মানুষ।

দেশের এমন পরিস্থিতিতে চিন্তায় আফগানিস্তান ক্রিকেট দলের বড় তারকা স্পিনার রশিদ খান। তার চিন্তা পরিবার ও দেশ নিয়ে। কারন এখনও আফগানিস্তান ছাড়তে পারেনি রশিদের পরিবার।

তবে এমন ভয়ানক চিন্তার মাঝেই ইংল্যান্ডে হান্ড্রেড ক্রিকেটে খেলছেন রশিদ। দলের জন্য নিজেকে উজারও করে দিচ্ছেন এই স্পিনার।
গতরাতে নটিংহ্যামের মাঠে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে ম্যাচে ৪ ওভার বল করে ১৬ রানে ৩ উইকেট নেন ট্রেন্ট রকেটসের হয়ে খেলতে নামা রশিদ। শেষ পর্যন্ত রশিদের নৈপুন্যে ৭ উইকেটে জয় পায় ট্রেন্ট রকেঁস।

ম্যাচের বিরতিতে রশিদের সাথে কথা বলেন ইংল্যান্ডের সাবেক খেলোয়াড় ও বর্তমানে ধারাভাষ্যকার কেভিন পিটারসেন।
আফগানিস্তানের জন্য মন কাঁদছে বলে পিটারসেনকে জানিয়েছেন রশিদ। পিটারসেন জানান, আফগানিস্তানে থাকা আত্মীয়দের খোঁজখবর নিচ্ছেন রশিদ। এখনও তার পরিবার দেশ থেকে বের হতে পারেনি।

পিটারসেন বলেন, ‘বাউন্ডারির কাছে দাঁড়িয়ে রশিদের সাথে অনেক কথা হয়েছে। দেশ নিয়ে অনেক চিন্তিত সে। তার মাথার মধ্যে এখন অনেক কিছু ঘুরছে। পরিবার আটকে রয়েছে আফগানিস্তানে। মাথার মধ্যে এতকিছু চলা সত্ত্বেও মাঠে দুর্দান্ত পারফরমেন্স করছেন রশিদ।’

সম্প্রতি নিজ দেশে শান্তির জন্য বিশ্ব নেদাদের কাছে আকুতি জানিয়েছিলেন রশিদ। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি টুইট করে রশিদ লিখেছিলেন, ‘প্রিয় বিশ্ব নেতৃবৃন্দ, আমার দেশ বিশৃঙ্খল অবস্থায় রয়েছে। শিশু এবং মহিলাসহ হাজার হাজার নির্দোষ মানুষ প্রতিদিনই মারা যাচ্ছেন। শত-শত বাড়ি ধ্বংস হচ্ছে। হাজার হাজার পরিবারের ক্ষতি হচ্ছে। এমন অবস্থায় আমাদের ছেড়ে যাবেন না। আফগানদের হত্যা করা বন্ধ হোক, আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ হোক। আমরা শান্তি চাই।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews