1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১০ মে ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে পাড়ি জমাচ্ছেন প্লাঙ্কেট

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

 

ইংল্যান্ডের হয়ে ২০১৯ বিশ্বকাপজয়ী পেসার লিয়াম প্লাঙ্কেট নিজের ইংল্যান্ড ক্যারিয়ারের ইতি টেনে পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্র ক্রিকেটের নতুন টুর্নামেন্ট মেজর লিগে তিনি কায়া ওভালের হয়ে মাঠে নামবেন।

ক্যারিয়ারের শুরুতে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ডারহামের হয়ে খেলতেন ৩৭ বছর বয়সী এই ডানহাতি পেসার। ডারহামের পর ইয়র্কশায়ার ঘুরে সর্বশেষ তিন মৌসুম খেলেছেন সারের হয়ে।

 

 

 

 

 

 

 

ইংল্যান্ড জাতীয় দলে প্লাঙ্কেটের অভিষেক হয় ২০০৫ সালে। এরপর থেকে ইংল্যান্ডের হয়েই খেলে গেছেন ২০১৯ সাল পর্যন্ত, খেলেছেন টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই। ১৩টি টেস্ট খেলে উইকেট নিয়েছেন ৪১টি। ৮৯টি ওয়ানডে ম্যাচে আছে ১৩৫টি উইকেট আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২২ ম্যাচ খেলে উইকেট তুলেছেন ২৫টি।

প্লাঙ্কেট সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৯ সালের ১৪ই জুলাই, নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের শ্বাসরুদ্ধকর ফাইনালে। সেই ম্যাচে ৪২ রানে ৩ উইকেট শিকার করে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি।

 

 

 

 

 

 

 

যুক্তরাষ্ট্রের হয়ে খেলার সুযোগ পেয়ে বেশ রোমাঞ্চিত প্লাঙ্কেট। তিনি মেজর লিগ ক্রিকেট দিয়ে তার ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করবেন। যুক্তরাষ্ট্রের ক্রিকেট উন্নয়নে অবদান রাখতে পেরেই বেশ উচ্ছ্বসিত তিনি। এ প্রসঙ্গে প্লাঙ্কেট জানান, আমার ক্যারিয়ারের পরবর্তী অধ্যায় শুরু হচ্ছে। মেজর লিগ ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত এবং আমার লক্ষ্য থাকবে যুক্তরাষ্ট্রের ক্রিকেট উন্নয়নে সাহায্য করা।

 

ইংল্যান্ড ক্যারিয়ারের সমাপ্তি হয়ে গেলেও দলটির প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন তিনি। প্লাঙ্কেট বলেন, ইংল্যান্ডের হয়ে আমার ক্যারিয়ার দারুণভাবে উপভোগ করেছি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর আমি দারুণ উচ্ছসিত যুক্তরাষ্ট্রের খেলাধুলার উন্নয়নে অংশ নিতে পেরে। আমি খেলোয়াড় ও কোচ হিসেবে অবদান রাখতে চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews