1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:১৭ অপরাহ্ন

মেসিকে দিয়ে নয় বরং মেসির জন্য খেলে ফল বের করতে চায়

  • আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

 

গত দেড় দশকের বেশি সময় ধরে বিশ্ব ফুটবল মাতিয়ে চলেছেন আর্জেন্টাইন সুপার লিওনেল মেসি। স্বাভাবিকভাবেই সব কোচ তাদের পরিকল্পনা সাজান মেসিকে ঘিরেই। তবে এবার ভিন্নতা আসছে আর্জেন্টিনা জাতীয় দলের পরিকল্পনায়। যার দেখা মিলছে চলতি বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতে।

শুক্রবার ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলের সহজ জয় দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের এবারের মিশন শুরু করেছে আর্জেন্টিনা। এবার তাদের সামনে প্রতিপক্ষ চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল। রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় ব্রাজিলের করিন্থিয়াস এরেনায় মুখোমুখি হবে দুই দল।

 

 

 

 

 

 

এই ম্যাচের আগে অধিনায়ক লিওনেল মেসির বিষয়ে কথা বলেছেন আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার মতে, আর্জেন্টিনা এখন মেসিকে দিয়ে নয় বরং মেসির জন্য খেলে ফল বের করতে চায়। তাই মেসিকে বল পাস দিয়ে নির্ভার হতে চায় না আর্জেন্টিনা। উল্টো মেসিকে নির্ভার রাখার কথাই ভাবছে আর্জেন্টিনা।

আর এটি করার ক্ষেত্রে প্রয়োজনে মাঠের মধ্যে ১২ কিলোমিটার দৌড়াতে হলে তাই করার ব্যাপারে প্রত্যয়ী মার্টিনেজ ও তার সতীর্থরা। আর্জেন্টিনা দলের সবাই মেসির জন্য জীবন দিয়ে খেলবেন বলে জানালেন কোপা আমেরিকার সেরা গোলরক্ষকের পুরষ্কার জেতা মার্টিনেজ।

তার ভাষ্য, বার্তা ভিন্ন কিছু নয়, বিষয়টা হলো নাম্বার টেনকে (মেসি) বল দেয়া যাবে না, নাম্বার টেনের জন্য কাজ করতে হবে। প্রয়োজন পড়লে ম্যাচ প্রতি ১২ কিমি দৌড়াবো আমরা। কিন্তু আমরা শুধু তার কাছে বল ছেড়ে দিয়ে এটা আশা করতে পারি না যে সে সব ঠিক করে দেবে। এই ব্যবস্থায় তার জন্য নিজের জীবন দিয়ে দিতে হবে। যারা খেলছে, তারা সবাই এটা বোঝে।

 

 

 

 

 

 

 

তিনি আরও যোগ করেন, আমি ওর (মেসি) জন্য অনেক খুশি। সে অন্য সব সতীর্থের মতোই আচরণ করে এবং দুর্দান্ত একজন অধিনায়ক। ম্যাচের আগে সে আমাদেরকে প্রতিপক্ষের দুর্বলতা ব্যবহারের বিষয়ে পরামর্শ দেয় এবং কী করতে হবে তা বলে দেয়। এরপর সে সবাইকে নিয়ে প্রাণোচ্ছ্বলভাবে জাতীয় সঙ্গীত গায়।

 

ব্রাজিলের বিপক্ষে রোববার রাতের সুপার ক্লাসিকো ম্যাচের বিষয়ে মার্টিনেজ বলেন, আবারো তাদের বিপক্ষে খেলা নিশ্চয়ই দারুণ হবে। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হলো বাছাইপর্বের গুরুত্বপূর্ণ পয়েন্ট সংগ্রহ করা, যাতে বিশ্বকাপে অংশগ্রহণের টিকিট পাওয়া যায়।

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews