1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০২:৫৩ পূর্বাহ্ন

মাচেরানো দুই বছর পরপর বিশ্বকাপ চান

  • আপডেট সময় শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

ভক্ত-সমর্থকদের আরও বেশি আনন্দ দেয়ার জন্য দুই বছর পরপর ফুটবল বিশ্বকাপ আয়োজনের চিন্তা করছে ফিফা। এই পরিকল্পনার পক্ষে-বিপক্ষে মত রয়েছে অনেক। এই আলোচনায় এবার যোগ দিলেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হাভিয়ের মাচেরানো। যিনি নিজের ভোটটা দিয়েছেন ফিফার পক্ষে।

 

 

 

বিশ্ব ফুটবলের বড় বড় তারকাদের জাতীয় দলের জার্সিতে আরও ঘন ঘন দেখার জন্যই মূলত দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের কথা চিন্তা করছে ফিফা। এটি এখনও আলোচনার পর্যায়েই রয়েছে। এখনও পর্যন্ত সিদ্ধান্তের পর্যায়ে যায়নি আলোচনা। তবে এরই মধ্যে বিশ্বের ফুটবলপ্রেমীরা দুই ভাগে বিভক্ত এ পরিকল্পনাকে ঘিরে।
ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, বেশিরভাগ জাতীয় দলের ফুটবল ফেডারেশনই দুই বছর পরপর বিশ্বকাপের পক্ষে। এছাড়া বিখ্যাত কোচ আর্সেন ওয়েঙ্গার, যিনি বর্তমানে ফিফার ফুটবল ডেভেলপমেন্টের প্রধান; তিনিও দুই বছর পরপর বিশ্বকাপের পক্ষে জনমত গঠন করে চলেছেন।

 

 

 

সেই ধারাবাহিকতায় আর্জেন্টিনার সাবেক অধিনায়ক মাচেরানোকেও সঙ্গে পেলেন ইনফান্তিনো-ওয়েঙ্গাররা। প্রাথমিকভাবে মাচেরানোও এই পরিকল্পনায় রাজি ছিলেন না। তবে ওয়েঙ্গারের সঙ্গে বিশদ আলোচনা করে তিনিও এখন চান, বিশ্বকাপ যেন দুই বছর পরপরই হয়।
সম্প্রতি এক সাক্ষাৎকারে মাচেরানো বলেছেন, প্রথমবার আমি যখন এটি শুনেছি, আমার কাছে অদ্ভুত লেগেছে। কারণ আমরা সাধারণত চার বছর পরপর বিশ্বকাপ দেখে অভ্যস্ত। তবে ফুটবলের সবচেয়ে বড় আসরের জন্য চার বছর অপেক্ষা করা অনেক লম্বা সময়।

 

 

 

তিনি আরও বলেন, আমি এটি নিয়ে আরও ভেবেছি। এ বিষয়ে আর্সেন ওয়েঙ্গারসহ আরও কয়েকজনের সঙ্গে আমার কথা হয়েছে। ওয়েঙ্গার একজন সত্যিকারের ফুটবল ব্যক্তিত্ব এবং তার সুনির্দিষ্ট লক্ষ্য-পরিকল্পনা রয়েছে। আমি আশাবাদী তার অভিজ্ঞতা খেলাটির অগ্রযাত্রায় অনেক সাহায্য করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews