1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০২:৫১ পূর্বাহ্ন

ভারতের বিশ্বকাপ দলে চমক অশ্বিন, নেই চাহাল-ধাওয়ান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ খেলেছেন ২০১৭ সালে। সুযোগ পাচ্ছেন না ইংল্যান্ড সফরে চলতি টেস্ট সিরিজেও। সেই রবিচন্দ্রন অশ্বিনকে অনেকটা চমক হিসেবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বুধবার রাতে বিরাট কোহলির অধিনায়কত্বে ঘোষিত ভারতের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাননি দুই রিস্ট স্পিনার ইয়ুজভেন্দ্র চাহাল এবং কুলদ্বীপ যাদব। তবে স্পিনার হিসেবে রয়েছেন আরেক লেগস্পিনার রাহুল চাহার ও রহস্য স্পিনার বরুন চক্রবর্তী।

 

 

 

 

 

 

 

গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। কিন্তু এবার বিশ্বকাপ দলে জায়গা পাননি তিনি। ধাওয়ানকে না নেয়ার কারণ ব্যাখ্যা করতে চাননি প্রধান নির্বাচক। তবে জানিয়েছেন, শিগগিরই ফিরবেন দলের গুরুত্বপূর্ণ সদস্য ধাওয়ান।

 

দলে নিজেদের জায়গা ধরে রেখেছেন সূর্যকুমার যাদব ও ইশান কিশান। অশ্বিন, চাহার, বরুন ছাড়াও স্পিনার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেলরা। পেস বোলিং ডিপার্টমেন্ট সামলাবেন জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও হার্দিক পান্ডিয়া।

এর বাইরে শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহারকে রাখা হয়েছে অপেক্ষমাণ খেলোয়াড় হিসেবে। এবারের বিশ্বকাপে মেন্টর হিসেবে ভারতীয় দলের সঙ্গে থাকবেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

আগামী ২৪ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ভারত।

 

 

 

 

 

 

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি।

অপেক্ষমাণ: শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews