1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন

বড় হলো না চেন্নাইয়ের সংগ্রহ

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

দুই দলেরই প্লে-অফের টিকিট নিশ্চিত। এখন লড়াই শীর্ষ দুইয়ে থাকার। সেই মিশনে অর্ধেক কাজ বেশ ভালোভাবেই সেরে রাখলো দিল্লি ক্যাপিট্যালস। টেবিল টপার চেনাই সুপার কিংসকে মাত্র ১৩৬ রানে আটকে দিয়েছে তারা। ম্যাচ জিতে শীর্ষে উঠতে দিল্লির প্রয়োজন ১৩৭ রান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন দিল্লি অধিনায়ক রিশাভ পান্ত। দলের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে সময় নেননি দিল্লির বোলাররা। টপঅর্ডারের ব্যর্থতার টুকটুক ব্যাটিং করেছেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ফলে বড় হয়নি চেন্নাইয়ের সংগ্রহ।

 

 

 

 

 

 

 

টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’তেই সাজঘরে ফিরে যান চেন্নাইয়ের ফর্মে থাকা দুই ওপেনার ফাফ ডু প্লেসি (১০) ও রুতুরাজ গাইকদ (১৩)। সুরেশ রায়নার জায়গায় সুযোগ পেয়ে তিন নম্বরে নেমে তেমন কিছুই করতে পারেননি রবিন উথাপ্পা। রবিচন্দ্রন অশ্বিনের হাতে ফিরতি ক্যাচ দেয়ার আগে তিনি করেন ১৯ বলে ১৯ রান।

হতাশ করেন চার নম্বরে নামা মারকুটে অলরাউন্ডার মঈন আলিও। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৫ রান। মাত্র ৬২ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় চেন্নাই। চাপ সামাল দিতে টুকটুক ব্যাটিং শুরু করেন আম্বাতি রাইডু ও মহেন্দ্র সিং ধোনি। ইনিংসের ১৬তম ওভার পর্যন্ত এ জুটিতে বাউন্ডারি আসে মাত্র দুইটি।

 

 

 

 

 

 

তখন চেন্নাইয়ের সংগ্রহ ৪ উইকেটে ৯৯ রান। ধোনি ২৪ বলে ১৭ ও রাইডু ২৪ বলে ২২ রানে অপরাজিত ছিলেন। সেখান থেকে পরের তিন ওভারে ঝড় তোলেন রাইডু। তিনি একাই খেলেন ১৬টি বল, যোগ করেন ৩১ রান। ইনিংসের ১৯তম ওভারে তুলে নেন ব্যক্তিগত ফিফটি।

কিন্তু রাইডুর মতো শেষপর্যন্ত পুষিয়ে দিতে পারেননি ধোনি। টুকটুক করা ব্যাটিংয়ে ২৭ বলে ১৮ রান করেন চেন্নাই অধিনায়ক। যেখানে ছিলো না কোনো চার বা ছক্কার মার। তবে রাইডুর সঙ্গে ৭০ রানের জুটি গড়তে যোগ্য সঙ্গই দিয়েছেন তিনি। যা দলকে এনে দিয়েছে বলার মতো সংগ্রহ।

 

 

 

 

 

 

 

শেষ ওভারে দারুণ বোলিং করেছেন ডানহাতি পেসার আভেশ খান। ধোনির উইকেট নেয়ার পাশাপাশি কোনো বাউন্ডারি হজম করতে পারেননি। এই ওভারে চেন্নাই যোগ করতে পেরেছে মাত্র চারটি রান। শেষপর্যন্ত ৫ চার ও ২ ছয়ের মারে রাইডু অপরাজিত থাকেন ৪৩ বলে ৫৫ রান করে।

দিল্লির পক্ষে বল হাতে সবচেয়ে সফল বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল। তিনি চার ওভারে মাত্র ১৮ রান খরচায় নিয়েছেন দুইটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন এনরিচ নর্টজে, আভেশ ও অশ্বিন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews