1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন

ব্যাটসম্যানদের দোষ এড়ালেন না প্রিন্স

  • আপডেট সময় বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে

শেরে বাংলায় সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১২৯ রান তাড়া করে ৭৬ রানে অলআউট হওয়ার পর হেড কোচ রাসেল ডোমিঙ্গো অনেক ব্যাখ্যা-বিশ্লেষণ দিয়েছেন।

তাতে দলের ব্যর্থতার মূল জায়গা চিহ্নিতের চেয়ে ক্রিকেটারদের প্রশংসাই ছিল বেশি। তারা জৈব সুরক্ষা বলয়ে থেকে কতটা পরিশ্রম করছেন, ভালো খেলার জন্য আপ্রাণ চেষ্টা করেছেন, হঠাৎ একটি খারাপ দিন কেটেছে-এই ধরনের গা বাঁচানো কথাই ছিল টাইগার হেড কোচের।

 

 

 

 

 

 

এমনকি ৭৬ রানে অলআউট হওয়ার পরও ব্যাটসম্যানদের অ্যাপ্রোচ ঠিক ছিল বলে দাবি করেন দক্ষিণ আফ্রিকান এই কোচ। কিন্তু চতুর্থ ম্যাচের ঠিক ২৪ ঘণ্টা আগে ক্রিকেটারদের বিশেষ করে ব্যাটসম্যানদের জন্য অন্যরকম বার্তা দিয়েছেন প্রোটিয়া ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

তিনি বলেন, জরুরি বিষয় হচ্ছে নির্দিষ্ট দিনের পিচটাকে বোঝা এবং এই উইকেটের সাথে মানিয়ে নিয়ে নিজের খেলাটা খেলা। অর্থাৎ অ্যাশওয়েল প্রিন্স পরিষ্কার বোঝাতে চেয়েছেন যে বাংলাদেশি ব্যাটসম্যানরা আগের ম্যাচে সেটা পারেননি।

টাইগার ব্যাটিং কোচের উপলব্ধি, তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটসম্যানরা একটু বেশি আক্রমণাত্মক ঢংয়ে শুরু করেছিলেন। অ্যাপ্রোচটা আরও ধীরস্থির হতে পারতো। আরও একটু দেখে খেললে হয়তো ফল ভিন্ন হতো।

 

 

 

 

 

 

 

প্রিন্স বলেন, আমার মনে হয় রান তাড়ায় আমরা আরেকটু বেশি ধীরস্থির হতে পারতাম। দারুণ শুরু করেছিলাম আমরা। ওপেনার নাইম ও লিটন ৫টি বাউন্ডারি হাঁকিয়ে ২ ওভারে ২০ রানের বেশি তুলে নিয়েছিল। সে সময় রানরেটের চেয়ে এগিয়ে ছিলাম। কিন্তু আমরা অনেক বেশি উইকেট হারিয়েছি পরের ৩/৪ ওভারে। সম্ভবত আমরা আগেভাগে বেশি আক্রমণাত্মক হয়ে পড়েছিলাম।

ডোমিঙ্গোর মতো উইকেটের দোষ বলেননি ব্যাটিং কোচ। এ দক্ষিণ আফ্রিকানের কথা, আমার মনে হয় না উইকেট খুব বেশি বদলেছে। ১২৯ খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক লক্ষ্য এবং আমরা কিছুটা মাথা ঠান্ডা রাখলে এটা তাড়া করতে পারতাম।

 

 

 

 

 

 

 

 

প্রিন্স বরং বোঝাতে চাইলেন, ব্যাটসম্যানরাই নিজেদের দায়িত্বটা পালন করতে পারেননি, এটা অবশ্যই দ্রুত রান তোলার পিচ নয়। এখানে খুব বেশি বাউন্ডারি হবে না। যখন আপনার সামনে ১৩০-১৪০ রান, অবশ্যই স্ট্রাইক রোটেট করতে হবে। এভাবেই ওভারপ্রতি ৬ রান করে তোলা যায় এবং তাতে করে দরকারি রানরেটও বেশি ওপরে যাবে না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews