1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

ব্যক্তিগত অর্জনের কথা মনে রাখতে চাই না

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৬২ বার পড়া হয়েছে

 

খেলতে নেমে একের পর এক মাইলফলক গড়া যেন সাকিব আল হাসানের অভ্যাসে পরিণত হয়েছে। সাকিবের প্রতি ম্যাচেই চোখ বুলাতে হয় রেকর্ডের পাতায়, নতুন কোনো অর্জন যুক্ত হল কি না। সাকিব অবশ্য এসব ব্যক্তিগত অর্জন নিয়ে মাথা ঘামান না।

অস্ট্রেলিয়া সিরিজে তিনি নিজেই জানিয়েছিলেন, কখন কোন রেকর্ড হচ্ছে তাতে থাকে সজাগ দৃষ্টি। তবে সেই দৃষ্টি রাখতে গিয়ে কখনই রেকর্ডের জন্য তাড়না কাজ করে না সাকিবের। দলের জন্য পারফর্ম করার সুবাদে আপনমনেই গড়েন রেকর্ড, স্পর্শ করেন মাইলফলক।

 

 

 

 

 

 

সাকিব বলেন, কোনো অর্জন হলে ভালো লাগে। তবে এসব মাথায় রাখতে চাই না। দলের জন্য কতটুকু অবদান রাখতে পারছি, সেটাই ব্যাপার। তারপর বাকিটা জায়গামত হয়ে যাবে। তারপরও যখন সবাই বলে এমন মাইলস্টোনের সামনে আছি- তখন ভালো লাগে। ভালো করার জন্য আমাকে অনুপ্রেরণা দেয়।

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে বুধবার (১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডকে প্রথমবারের মত টি-টোয়েন্টিতে হারের স্বাদ দিয়েছে বাংলাদেশ। মিরপুরের উইকেটে পাওয়া এসব জয় নিয়ে নানা কথা উঠলেও সাকিব জয়কেই মানছেন আত্মবিশ্বাসের রসদ হিসেবে। বিশ্বকাপের আগে জয়ের এই অভ্যাসকে তাই ইতিবাচকভাবে দেখতে মরিয়া তিনি।

 

 

 

 

 

 

 

সাকিব বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা ম্যাচ জিতছি বিশ্বকাপের আগে। আমার মনে আছে, আমরা যখন ২০০৭ সালে ভালো করেছিলাম বিশ্বকাপে, তার আগে অনেকগুলো ম্যাচ জিতেছিলাম টানা, বিশেষ করে ওয়ানডেতে। সেটা বিশ্বকাপে সহায়তা করেছিল। আমার মনে হয় এই জয়গুলো দলের আত্মবিশ্বাস সেখানে নিয়ে যাবে, যেখানে আমরা বিশ্বকাপে গিয়ে ভালো করতে পারি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews