1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন

বিসিবি ডোমিঙ্গোর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াচ্ছে

  • আপডেট সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিদেশি কোচদের পারফরম্যানস নিয়ে কম বেশি সবার মনেই একটা অসন্তুষ্টি আছে। উচ্চ পারিশ্রমিকে কাজ করেন অন্তত সাত-আটজন বিদেশি প্রশিক্ষক। যাদের পেছনে কোটি কোটি টাকা খরচ। কিন্তু তাদের কার্যকরিতা কী? তারা কী শেখাচ্ছেন? তাদের প্রশিক্ষণে আসলে টাইগারদের কতটা উন্নতি হয়েছে বা হচ্ছে, তা নিরুপন হয়েছে কম।

টাইগারদের দক্ষিণ আফ্রিকান হেড কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়েও আছে এমন নানান প্রশ্ন। কিছু বিচ্ছিন্ন সাফল্য বাদ দিলে এ দক্ষিণ আফ্রিকানের অধীনে আসলে তেমন উন্নতি ঘটেনি। টিম বাংলাদেশের সামগ্রিক পারফরম্যানসও তেমন ভাল না।

তাই ক্রিকেট অনুরাগিদের মনে কৌতূহলি প্রশ্ন, ডোমিঙ্গো কি নিজের পদে বহাল থাকবেন? তাকে কি আরও বেশি দিন হেড কোচ হিসেবে রাখা হবে? থাকলে তার সঙ্গে নতুন করে আবার কত দিনের চুক্তি হবে? নাকি তার বদলে নতুন কাউকে নিয়োগ দেয়া হবে? বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন দিয়েছেন এ কৌতূহলি প্রশ্নের জবাব।

বিসিবি বিগ বস জানিয়েছেন, ডোমিঙ্গোর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। আগামী অক্টোবরে আরব আমিরাতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি আছে ডোমিঙ্গোর। তারপর এই চুক্তির মেয়াদ বাড়ানো হবে কি হবে না? সে বিষয়েই এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

রোববার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি আয়োজিত মিলাদ মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে এসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, ‘ডোমিঙ্গোর বিষয়টি নিয়ে আসলে ফাইনাল সিদ্ধান্ত হয়নি এখনও। চুক্তির মেয়াদ বিশ্বকাপ পর্যন্ত আছে। কাজেই এটা তো আছেই। তা নিয়ে কোন সমস্যা নেই।’

সেটা বাড়ানো হবে, নাকি ঐ পর্যন্তই ইতি? সে প্রশ্নের উত্তরে বিসিবির শীর্ষকর্তা জানান, ‘চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনাই বেশি। কিন্তু এখন পর্যন্ত এই সিদ্ধান্তটা আমরা তাকে জানাইনি। বা আমরা নিজেদের মধ্যে আলোচনা করিনি। কথা বলেছি কয়েকজনের সঙ্গে। কিন্তু আরও কয়েকজনের সাথে কথা বলতে হবে। তারপর আমরা ফাইনাল সিদ্ধান্ত নেবো।’

চুক্তির মেয়াদ বাড়ানো হলে, সেটা কত দিনের জন্য বাড়ানো হতে পারে? এই প্রশ্নের জবাবে নাজমুল হাসান পাপন জানান, ‘আমরা এখন এক বছরের জন্য চিন্তাভাবনা করছি। সামনে দুটি বিশ্বকাপ আছে। আপাতত এই দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের মাথায় আছে। তারপর সবার সঙ্গে কথা বললে আরও বুঝতে পারব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews