1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৯ পূর্বাহ্ন

বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে খুশি না পাপন

  • আপডেট সময় শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে

অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের সাথে সমান পাঁচটি করে ১০টি টি-টোয়েন্টি হয়ে গেলো। এর মধ্যে আজকের উইকেট ছিল তুলনামূলক সহজ ও মোটামুটি স্পোর্টিং। কিন্তু এমন পিচেও টাইগারদের ব্যাটিংয়ের সেই আগের করুণ অবস্থা। ১৩৪ রানেই আটকে থাকা। ফলাফল, ২৭ রানের পরাজয়।

 

 

 

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে ঘরের মাঠে এ শ্রীহীন ব্যাটিং কি আদর্শ প্রস্তুতির নিদর্শন? সত্যিই কি নিজেদের ভালোভাবে প্রস্তুত করে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাচ্ছে টাইগাররা?
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মনে করছেন, টানা তিনটি সিরিজ জয় বিশ্বকাপের আগে খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়াবে। তার কথা, যেহেতু পরপর তিনটা সিরিজ জিতলাম, এটা খেলোয়াড়দের মধ্যে একটা আত্মবিশ্বাস তৈরি করবে। তাই আমি বলব এ সিরিজগুলো গুরুত্বপূর্ণ ছিল। কারণ যে অবস্থায় ছিলাম, সে অবস্থায় গেলে আমার ধারণা আরও খারাপ হতো।
যদিও বিসিবি প্ধান বলেননি, প্রস্তুতিটা একদম আদর্শ হয়েছে। তার ভাষায়, প্রস্তুতি ভালো নেয়ার একটা সুযোগ ছিল। এরপরের কথাটি উহ্য থেকে গেছে। যার ভাবার্থ হলো, সে সুযোগ কাজে লাগানো সম্ভব হয়নি।
তারপরও শেষ তিন সিরিজ জয় বিসিবি সভাপতির কাছে বড় প্রাপ্তি। কেন, সেটাও ব্যাখ্যা দিলেন পাপন, ‌কিছুদিন আগেও আমরা একদম তলানিতে ছিলাম টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে। আসলে টি-টোয়েন্টির জন্য যেমন দল হওয়া দরকার, আমাদের দলটা সেই রকম না। সেজন্য আমরা একটু পরীক্ষা-নিরীক্ষাও করার চেষ্টা করেছি।

 

 

 

 

 

পাপনের যোগ করেন, প্রথমে অস্ট্রেলিয়া, পরে নিউজিল্যান্ডের সাথে প্রথম টি-টোয়েন্টিতে সিরিজ জিতলাম। এগুলো আমাদের জন্য একটা অর্জন। এখন পারফরম্যান্সের কথা যদি বলতে হয়, আমি বলবো যে টি-টোয়েন্টিতে যেমন দরকার, আমরা সেরকম পারফরম্যান্স দেখিনি। এটাতে কোনো সন্দেহ নেই। অনেকে বলতে পারে যে, ভালো ব্যাটিং কন্ডিশন যদি হয়, পিচ যদি ভালো হয়, তাহলে ওরা ভালো করবে। আমরা আশা করতে পারি, হয়তো ভালো হতে পারে।
টাইগারদের ব্যাটিং পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গিয়ে বিসিবি সভাপতি প্রথম ৬ ওভারের পাওয়ার প্লেতে ব্যাটিং ভালো না হওয়ার প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, ‘আমরা তো প্রথম ৬ ওভারের অ্যাডভান্টেজটাই পাচ্ছি না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews