1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

বিশ্বকাপ দলে চমক দিলো পাকিস্তান

  • আপডেট সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারসাম্যপূর্ণ ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগেই জানা ছিল, তাদের স্কোয়াডে কোনো নতুন মুখ থাকবে না। তবু রাখা হয়েছে একটি চমক। প্রথমবারের মতো বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন দেশটির কিংবদন্তি উইকেটরক্ষক মইন খানের ছেলে আজম খান।

 

 

 

 

বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন ২৩ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান। চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হয়েছে তার। এখনও পর্যন্ত খেলেছেন মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। এই তিন ম্যাচের অভিজ্ঞতা নিয়েই বিশ্বকাপ দলে ডাক পেয়ে গেছেন।
সোমবার ঘোষিত দলটি শুধুমাত্র বিশ্বকাপের জন্য নয়। এর আগে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে মোট ৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। এই সাত ম্যাচে একই স্কোয়াড থাকবে। যেখানে পাঁচ ব্যাটসম্যান, দুই উইকেটরক্ষক, চার অলরাউন্ডার ও চার পেসারকে রাখা হয়েছে। এছাড়া রিজার্ভ হিসেবে থাকছেন আরও তিনজন।
বাবর আজমের নেতৃত্বাধীন দলে ফিরেছেন দুই অভিজ্ঞ তারকা আসিফ আলি ও খুশদিল শাহ। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পুরষ্কার হিসেবে বিশ্বকাপে ডাক পেলেন তারা। এদিকে স্কোয়াডে মূলত মোহাম্মদ রিজওয়ানের ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে আজম খানকে।সম্ভাবনা থাকলেও বিশ্বকাপ দলে জায়গা পাননি শারজিল খান ও ফাখর জামান। তবে উসমান কাদির ও শাহনেওয়াজ দাহানির সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে আমিরাতে যাবেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান ফাখর।
আগামী ২৪ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে পাকিস্তান।

 

 

 

 

 

 

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, আজম খান, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি ও শোয়েব মাকসুদ।

রিজার্ভ: শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির ও ফখর জামা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews