1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

বিশ্বকাপে আফগানিস্তানের অধিনায়ক নবী

  • আপডেট সময় শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

রশিদ খান নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান জাতীয় দলের অধিনায়ক নিযুক্ত করা হয়েছে তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবীকে। একইসাথে ঘোষিত বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

 

 

 

 

 

 

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে আফগানিস্তানের ১৮ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়। স্কোয়াড ঘোষণার আধাঘণ্টার মধ্যেই টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ টুইটারে জানান, দল ঘোষণার ক্ষেত্রে নির্বাচকরা তার মতামত না নেওয়ায় তিনি অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

রশিদ এই সিদ্ধান্ত নেওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই এসিবি নতুন অধিনায়ক নিযুক্ত করেছে। সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটার নবীকে দেওয়া হয়েছে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার গুরুদায়িত্ব। তার ডেপুটি অর্থাৎ দলের সহ-অধিনায়ক করা হয়েছে নাজিবউল্লাহ জাদরানকে।

রশিদ অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেও বিশ্বকাপ স্কোয়াডে আছেন। এসিবি জানিয়েছে, বিশ্বকাপ দলে পরিবর্তন হবে না।

 

 

 

 

 

 

 

এসিবি এক বিবৃতিতে জানায়, রশিদ খানের পদত্যাগের সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে। তার জায়গায় মোহাম্মদ নবীকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের অধিনায়ক এবং নাজিবউল্লাহ জাদরানকে সহ-অধিনায়ক হিসেবে নিয়োগ করা হয়েছে। এটি স্পষ্টভাবে উল্লেখ্য যে, বিশ্বকাপের জন্য ঘোষিত দলে কোনো পরিবর্তন হবে না।

 

 

 

 

 

 

একনজরে আফগানদের বিশ্বকাপ স্কোয়াড

মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, নাজিবউল্লাহ জাদরান, হাশমতউল্লাহ শহীদী, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক),, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবাদিন নাইব, নাভিন উল হক, হামিদ হাসান, শরফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান, কাইস আহমেদ।

রিজার্ভ খেলোয়াড় : আফসার জাজাই, ফরিদ আহমাদ মালিক

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews