1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৫:৪৫ পূর্বাহ্ন

বিরিয়ানি বাবদ পিসিবির ব্যয় ২৭ লাখ!

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪ বার পড়া হয়েছে

১৮ বছর পর পাকিস্তান সফরে গেলেও নিউজিল্যান্ড কোনো ম্যাচ না খেলেই চলে গেছে। এতে পিসিবির বিপুল পরিমাণ আর্থিক লোকসান হয়েছে। বেশ কিছু টাকা খরচ করেও সিরিজ মাঠে গড়ায়নি। এর মধ্যে মোটা অঙ্কের অর্থ খরচ হয়েছে বিরিয়ানির পেছনে!

 

 

 

 

 

 

ইংল্যান্ডের প্রতিশ্রুতি ভঙ্গে হতাশ রমিজ রাজা

সফরকারীদের মধ্যে নিরাপত্তার শঙ্কা কাজ করে বলে পাকিস্তানের নিরাপত্তাব্যবস্থা বরাবরই সর্বোচ্চ পর্যায়ের। ফলে কোনো সিরিজ আয়োজনের সময় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়। মজার বিষয় হল- নিউজিল্যান্ড সিরিজে দায়িত্বরত পুলিশদের বিরিয়ানি খাওয়াতেই পিসিবির খরচ হয়েছে ২৭ লাখ রুপি!

নিউজিল্যান্ড সিরিজের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পিসিবির অধীনে কাজ করতে হয়েছে ৮ দিন। এই ৮ দিনে পাঁচশরও বেশি পুলিশ নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করছিলেন। প্রতিদিন তাদের দুই বেলা বিরিয়ানি খাওয়ানো হয়েছে।

 

 

 

 

 

 

সেই বিরিয়ানির বিলই এসেছে ২৭ লাখ পাকিস্তানি রুপি! পিসিবিকে বিরিয়ানি সরবরাহ করা প্রতিষ্ঠান ২৭ লাখ রুপির বিল ধরিয়ে দিয়েছে। সিরিজ সফলভাবে সম্পন্ন করা গেলে হয়ত পুলিশদের খাওয়াদাওয়া বাবদ খরচ হওয়া অর্থ গায়ে লাগার মত ছিল না। কিন্তু নিউজিল্যান্ড নিরাপত্তাহীনতার শঙ্কাকে কারণ হিসেবে দেখিয়ে সিরিজ বাতিল করায় এই অর্থ এখন বোঝা হয়ে দাঁড়িয়েছে পিসিবির জন্য।

 

 

 

 

ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে ক্রিকেটারদের নিরাপত্তার জন্য পাঁচজন এসপি ও এএসপিসহ পুলিশের পাঁচশরও বেশি কর্মকর্তা দায়িত্ব পালন করছিলেন। পাকিস্তানের পক্ষ থেকে নিরাপত্তার ব্যাপারে বারবার কিউইদের আশ্বস্ত করা হচ্ছিল। এমনকি পাকিস্তানের গোয়েন্দা কর্মকর্তারাও জানিয়েছিলেন, কিউইদের নিরাপত্তা নিয়ে কোনো সংশয় নেই। যদিও ওয়ানডে সিরিজ শুরুর প্রাক্বালে নিউজিল্যান্ড দল নিরাপত্তার শঙ্কা জানিয়ে সিরিজ বাতিল করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews