1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন

বার্সেলোনার লা লিগা শুরু আজ নেই মেসি

  • আপডেট সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৭০ বার পড়া হয়েছে

রোববার রাত ১২টায় অপরিচিত এক দৃশ্যের সাক্ষী হবে ক্যাম্প ন্যু। যেখানে স্প্যানিশ লা লিগার ম্যাচে খেলতে নামবে বার্সেলোনা। কিন্তু দেখা যাবে না দলটির ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে। এমন নয় যে, অবসর নিয়ে ফেলেছেন মেসি। বরং ঠিকানাই বদলে গেছে তার। মেসি এখন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)।

চলতি মাস শুরুর আগেও বার্সেলোনা ভক্তদের আশা ছিল, লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি করে ফেলবে তাদের প্রিয় ক্লাবটি। আলোচনাও এগুচ্ছিল সেদিকেই। কিন্তু লা লিগার অর্থনৈতিক নিয়মের মারপ্যাঁচে ধরা পড়ে গেছে বার্সেলোনা। যে কারণে দুই পক্ষ রাজি থাকার পরেও মেসির সঙ্গে নতুন চুক্তি হয়নি মেসির।

যার ফলে আগামী দুই মৌসুমে বার্সেলোনার জার্সিতে দেখা যাবে না মেসিকে। আজ (রোববার) শুরু হচ্ছে মেসিবিহীন বার্সেলোনার যাত্রা। যেখানে লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে কাতালান ক্লাবটি। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচ। সরাসরি দেখা যাবে এম টিভির পর্দায়।

লা লিগায় গত মৌসুমে তৃতীয় হওয়া বার্সেলোনার জন্য এবার মেসিকে ছাড়া চ্যালেঞ্জটা হতে যাচ্ছে আরও কঠিন। তবে মেম্ফিস ডিপাই, সার্জিও আগুয়েরো, এরিক গার্সিয়ার মতো পরীক্ষিত তারকাদের দলে ভিড়িয়েছে বার্সেলোনা। নতুন মৌসুমে অ্যান্তনিও গ্রিজম্যান, সার্জি বুসকেটস, জর্ডি আলবাদের পাশাপাশি তাদের দিকেও তাকিয়ে থাকবে ক্লাবটি।

প্রাক মৌসুম প্রস্তুতিমূলক চারটির মধ্যে তিনটিতে জিতেছে বার্সেলোনা। জিমন্যাস্টিককে ৪-০ গোলে হারিয়ে শুরু। এরপর জিরোনাকে ৩-১ ও স্টুটগার্টকে ৩-০ গোলে হারায় তারা। তবে সালজাবার্গের কাছে আবার হেরেছে ১-২ গোলে। সবশেষ হুয়ান গাম্পার ট্রফির ম্যাচে জুভেন্টাসকে ৩-০ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে প্রায় পাঁচ বছর ধরে কোনো ম্যাচ হারে না বার্সেলোনা। সবশেষ ২০১৬ সালে সোসিয়েদাদের মাঠে ০-১ গোলে হেরেছিল তারা। ন্যু ক্যাম্পের হিসেব করলে ২৩ ম্যাচ ধরে অপরাজিত বার্সেলোনা। সবশেষ ১৯৯৫ সালে ন্যু ক্যাম্প থেকে জয় নিয়ে ফিরেছিল সোসিয়েদাদ।

এর বাইরেও ঘরের মাঠে লিগের প্রথম ম্যাচে ঐতিহাসিকভাবেই ভালো খেলে আসছে কাতালান ক্লাবটি। সবশেষে ১৯৩৯-৪০ মৌসুমে এস্পানিওলের কাছে ঘরের মাঠে ০-১ গোলে হেরেছিল বার্সেলোনা। এরপর থেকে ৮ দশকের বেশি সময় ধরে ঘরের মাঠে খেলা লিগের প্রথম ম্যাচে হারে না তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews