1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

বাবার আজামের বাধা ওয়েস্ট ইন্ডিজের সামনে

  • আপডেট সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে

৫৪ রান নিয়ে উইকেটে আছেন বাবর আজম। ফাইল ছবি।

এক ওভারে দুই উইকেট নেন তরুণ পেসার জেডেন সিলস।

দিনজুড়ে দেখা গেল আবহাওয়ার নানা রূপ। রোদ-মেঘ-বৃষ্টির নানা খেলা। মাঠের খেলায়ও রঙ বদল হলো বারবার। কখনও ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত বোলিং, কখনও পাকিস্তানের প্রতিরোধ। দিনশেষে এগিয়ে শেষ পর্যন্ত ক্যারিবিয়ানরা। তবে পাকিস্তানের ভরসা বাবর আজমের চওড়া ব্যাট।

জ্যামাইকা টেস্টের তৃতীয় দিনে ব্যাট-বলের লড়াই জমে বেশ। বৃষ্টিবিঘ্নিত দিনের শুরু ও শেষটা ভালো করে পাকিস্তান। তবে মাঝের সময়টায় দাপট দেখায় ক্যারিবিয়ানরা।

মন্থর ব্যাটিংয়ে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ৭০ ওভারে করে ৫ উইকেটে ১৬০ রান। প্রথম ইনিংসের ঘাটতি পুষিয়ে তারা এগিয়ে ১২৪ রানে।

লিড আরও বাড়ানোয় তারা তাকিয়ে বাবরের দিকে। পাকিস্তানের অধিনায়ক খেলছেন ৫৪ রান নিয়ে।

উইকেটের সবুজ চেহারা আর নেই, তবে ঘাসের ছোঁয়া আছেই। পেসাররা সুইং-মুভমেন্ট পেয়েছেন তাই যথেষ্টই।

ওয়েস্ট ইন্ডিজ শনিবার দিন শুরু করে ৮ উইকেটে ২৫১ রান নিয়ে। শেষ দুই জুটিতে তারা তুলতে পারে কেবল দুই রান। পাকিস্তানের বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদি নিজের টানা দুই ওভারে তুলে নেন শেষ দুই উইকেট। ক্যারিবিয়ানদের প্রথম ইনিংসের লিড থামে ৩৬ রানে।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। কেমার রোচ শূন্য রানেই ফেরান ওপেনার ইমরান বাটকে।

দ্বিতীয় উইকেটে আজহার আলি ও আবিদ আলি গড়েন ৫৫ রানের জুটি। যদিও পেসারদের খুব স্বস্তিতে খেলতে পারছিলেন না দুজন। তবে টিকে যান। জোমেল ওয়ারিক্যানের বাঁহাতি স্পিন আক্রমণে আসতেই আগ্রাসী শট খেলেন দুজন।

তবে দুজনের কেউই বড় করতে পারেননি ইনিংস। পেসেই থামতে হয় তাদের। রোচের ভেতরে ঢোকা বল শাফল করে খেলতে গিয়ে লাইন মিস করে লেগ স্টাম্প হারান আজহার (২৩)। আবিদ ৩৪ রানে আউট হন স্টাম্পের অনেক বাইরের বলে বাজে শট খেলে।

এক ওভারে দুই উইকেট নেন তরুণ পেসার জেডেন সিলস। ছবি: উইন্ডিজ ক্রিকেট।এক ওভারে দুই উইকেট নেন তরুণ পেসার জেডেন সিলস। ছবি: উইন্ডিজ ক্রিকেট।ওই ওভারে ফাওয়াদ আলমকেও শূন্য রানে ফেরান সিলস। ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে পাকিস্তান তখন বিপর্যয়ে।
সেখান থেকে বাবর ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে লড়াই চালিয়ে যায় পাকিস্তান। বৃষ্টিতে খেলার গতি থমকে দাঁড়ায়। ২২ গজেও দুজনের ব্যাটিংয়ের গতি হয় মন্থর।

সম্ভাবনাময় এই জুটিও থমকে যায় পঞ্চাশ পেরিয়ে। জেসন হোল্ডারের অফ স্টাম্প ঘেঁষা বল সামনের পায়ে খেলবেন নাকি পেছনে, এই দোটানায় উইকেটের পেছনে ধরা পড়েন রিজওয়ান ৩০ রানে।

বাকি সময়টায় ফাহিম আশরাফের সঙ্গে চলে বাবরের প্রতিরোধপর্ব। নিজেদের সহজাত ব্যাটিংয়ের সঙ্গে আপোস করে উইকেটে পড়ে থাকেন দুজন।

দিশেষে বাবর অপরাজিত ১৩৯ বলে ৫৪ রান করে। এমনিতে আগ্রাসী ব্যাটসম্যান হলেও ফাহিম এ দিন ১২ রান করেন ৭৯ বল খেলে।

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান ১ম ইনিংস: ২১৭

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২৫৩

পাকিস্তান ২য় ইনিংস: ৭০ ওভারে ১৬০/৫ (বাট ০, আবিদ ৩৪, আজহার ২৩, বাবর ৫৪*, ফাওয়াদ ০, রিজওয়ান ৩০, ফাহিম ১২*; রোচ ১৫-৭-১৫-২, সিলস ১৩-২-৫০-২, মেয়ার্স ১২-৪-১৯-০, হোল্ডার ১৪-৫-২৭-১, ওয়ারিক্যান ৭-২-২৮-০, চেইস ৬-২-১২-০, ব্র্যাথওয়েট ৩-১-৩-০)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews