1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৮ পূর্বাহ্ন

ফের হার্শালের হ্যাটট্রিক, দশ হাজারি ক্লাবে কোহলি

  • আপডেট সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

রোববার রাতে মুম্বাই ইন্ডিয়ানসকে উড়িয়ে জয়ে ফিরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ম্যাচে ব্যাট হাতে জোড়া ফিফটি করেছেন বিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েল, বল হাতে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার হার্শাল প্যাটেল।

ক্যারিয়ারের ৭৪তম ফিফটির সুবাদে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ব্যাঙ্গালুরু অধিনায়ক কোহলি। বিশ্বের পঞ্চম ও ভারতের প্রথম ব্যাটার হিসেবে এ কীর্তি গড়লেন তিনি। তার চেয়ে কম ইনিংসে ১০ হাজার রান করেছেন মাত্র একজন ব্যাটার।

 

 

 

 

 

 

 

কুড়ি ওভারের ক্রিকেটে সবার আগে ১০ হাজার রান করেছেন দ্য ইউনিভার্স বস ক্রিস গেইল। তিনি খেলেছিলেন ২৮৫ ইনিংস। গেইলের পরই দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসেবে ২৯৯ ইনিংসে এ মাইলফলক ছুঁয়েছেন কোহলি।

এছাড়া ১০ হাজারি ক্লাবের অন্য তিন ব্যাটসম্যান হলে কাইরন পোলার্ড (৪৫০ ইনিংস), শোয়েব মালিক (৩৬৮ ইনিংস) ও ডেভিড ওয়ার্নার (৩০৩ ইনিংস)। আইপিএলের চলতি আসরেই দশ হাজারি ক্লাবে ঢুকেছেন সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয়ান ওপেনার ওয়ার্নার।

 

 

 

 

 

 

 

 

 

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক

১/ ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) – ৪৩৯ ইনিংসে ১৪২৭৫ রান
২/ কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ) – ৫০০ ইনিংসে ১১২০২ রান
৩/ শোয়েব মালিক (পাকিস্তান) – ৪০৮ ইনিংসে ১০৮৩২ রান
৪/ বিরাট কোহলি (ভারত) – ২৯৯ ইনিংসে ১০০৩৮ রান
৫/ ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) – ৩০৫ ইনিংসে ১০০১৯ রান

 

 

 

 

 

 

 

এদিকে বল হাতে ব্যাঙ্গালুরুর তৃতীয় বোলার হিসেবে আইপিএলে হ্যাটট্রিক করেছেন হার্শাল। ইনিংসের ১৭তম ওভারে পরপর তিন বলে তিনি ফিরিয়েছেন হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড ও রাহুল চাহারকে। তার আগে ব্যাঙ্গালুরুর হয়ে হ্যাটট্রিক করেছেন প্রবীন কুমার (২০১০) ও স্যামুয়েল বদ্রি (২০১৭)।

 

চলতি আসরে এরই মধ্যে ১০ ম্যাচে ২৩ উইকেট শিকার করে ফেলেছেন হার্শাল। ব্যাঙ্গালুরুর হয়ে এক আসরে এটিই সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড। তার আগে ২০১৩ সালে বিনয় কুমার ও ২০১৫ সালে ইয়ুজভেন্দ্র চাহালও নিয়েছিলেন ২৩ উইকেট।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews