1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১০ মে ২০২২, ১১:১২ পূর্বাহ্ন

ফের বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান,বললেন শিক্ষামন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে

প্রায় ১৭ মাস পর আগামীকাল রোববার (১২ সেপ্টেম্বর) থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার একদিন আগে শিক্ষার্থী ও অভিভাবকদের সতর্ক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর যদি করোনাভাইরাসের সংক্রমণ বাড়ে তাহলে ফের বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

 

 

 

শনিবার (১১ সেপ্টেম্বর) জামালপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
তিনি বলেন, প্রায় ১৭ মাস পর রোববার থেকে স্কুল-কলেজ খোলা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করলে করোনার সংক্রমণ বাড়ার সম্ভাবনা নেই। তবে সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিলে প্রয়োজনে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।
শিক্ষামন্ত্রী বলেন, গত বছরের মার্চে সংক্রমণের শুরুতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। প্রায় ১৭ মাস পর কাল থেকে স্কুল-কলেজ খুলে দেওয়ার প্রস্তুতি চলছে।
তিনি বলেন, বছরের শেষের দিকে এসএসসি ও এইচএসসির পাশাপাশি পঞ্চমের প্রাথমিক সমাপনী, অষ্টমের জেএসসি-জেডিস এবং প্রাথমিক ও মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা নেওয়ারও পরিকল্পনা রয়েছে সরকারের।

 

 

 

 

তিনি আরও বলেন, দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকলেও পড়াশুনা কিন্তু বন্ধ ছিল না। অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে পড়াশুনা চালানো হয়েছে।
কোনো শিক্ষার্থী কিংবা তার পরিবারের কোনো সদস্য যদি করোনাভাইরাসে আক্রান্ত বা তাদের উপসর্গ থাকলে তাদের বিদ্যালয়ে না পাঠানোর অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews