1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:২৯ পূর্বাহ্ন

ফুটবলার পঞ্চু দা আর নেই

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুরের বীর মুক্তিযোদ্ধা ফুটবলার ও সাবেক গোলরক্ষক জগদিশ চন্দ্র সাহা পঞ্চু (৭৮) মারা গেছেন। স্থানীয়ভাবে তিনি পঞ্চু দা নামে পরিচিত।
সোমবার (৬ সেপ্টেম্বর) দিনগত রাত ১১টার দিকে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে হৃদরোগে মারা যান তিনি। এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

 

 

 

 

আজ (মঙ্গলবার) সকালে লক্ষ্মীপুর মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার হুমায়ুন কবির তোফায়েল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি পঞ্চু দার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।
পঞ্চু দার মৃত্যুতে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাইন উদ্দিন পাঠান গভীর শোক ও নিহতের আত্মার শান্তি কামনা করেছেন।
পরিবার সূত্র জানিয়েছে, পঞ্চু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে তিনি সুস্থ হয়েছিলেন। গত ৫ সেপ্টেম্বর তাকে লক্ষ্মীপুর নিয়ে আসার কথা ছিলো।
কিন্তু ওইদিন তিনি হৃদরোগে আক্রান্ত হন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মঙ্গলবার বিকেলে গার্ড অব অনার দিয়ে সমসেরাবাদ শ্মশান ঘাটে তার শেষকৃত্য সম্পন্ন হবে।
সহপাঠিরা জানিয়েছেন, পঞ্চু দা সরল, মার্জিত ও উজ্জ্বল ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। ১৯৬০ এর দশকে তিনি লক্ষ্মীপুরের ফুটবল জগতের কিংবদন্তি গোলরক্ষক ছিলেন। চট্টগ্রামের প্রথম বিভাগ ফুটবল দলের হয়েও খেলেছেন তিনি।

 

 

 

 

 

১৯৭০ এর দশকে নাটক, মঞ্চ নির্মাণ ও নাটক প্রদর্শনীতে অন্যতম প্রধান নেপথ্য কর্মী ছিলেন। ১৯৯৫-৯৬ সালে লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরি ও টাউন হল ভবন সংস্কার, ২০০৪ থেকে ২০১২ পর্যন্ত টাউন হল মিলনায়তন নির্মাণে অগ্রণী ভূমিকা রেখেছেন। তিনি লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরি ও টাউন হলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট বেলায়েত হোসেন বেলাল বলেন, পঞ্চু দা আমাদের জেলা কমিটির সভাপতি ছিলেন। তার মৃত্যুতে আমাদের সভাপতি আ স ম আবদুর রব গভীর শোক প্রকাশ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews