1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১০ মে ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

ফিফা কঠোর পদক্ষেপে নিতে পারে ইংল্যান্ডের বিরুদ্ধে

  • আপডেট সময় বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে

করোনা বাধ্যবাধকতার কারণে ইপিএলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে ফিফা।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইংল্যান্ড সরকার ব্রাজিল-আর্জেন্টিনাসহ ৬০টি দেশকে ফেলেছে লাল তালিকায়। যার ফলে জাতীয় দলের হয়ে খেললে এসব দেশের ফুটবলারদের ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। যে কারণে ওই ফুটবলাররা মিস করবেন ইংলিশ লিগের দুই রাউন্ডের ম্যাচ। আর তাই ফুটবলার না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ইপিএলের ২০ ক্লাব। এখন ক্লাবগুলো ফুটবলার না ছাড়ার সিদ্ধান্তে অটল থাকলে কঠোর পদক্ষেপ নিতে পারে ফিফা।
আগামী ৩ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মুখোমুখী হবে আর্জেন্টিনা ও ব্রাজিল। কেবল এই দুই ল্যাটিন জায়ান্ট নয় দক্ষিন আমেরিকা, ইউরোপ, আফ্রিকার দেশগুলো মাঠে নামবে কাতার বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াইয়ে।

 

 

 

ইতোমধ্যেই ব্রাজিল-আর্জেন্টিনাসহ সব দেশই তাদের দল ঘোষণা করেছে। কিন্তু তাতে বাধ সেঁধেছে ম্যানইউ, ম্যানসিটি, লিভারপুলসহ ইংলিশ প্রিমিয়ার লিগের অন্তত ২০ টি ক্লাব।
এক জোট হয়ে সেপ্টেম্বরের বিশ্বকাপ বাছাই পর্বের জন্য খেলোয়াড় না ছাড়ার ঘোষণা দিয়েছে ক্লাব গুলো। যা শেষ পর্যন্ত সত্যি হলে চিলি, আর্জেন্টিনা ও পেরুর বিপক্ষে ম্যাচে ব্রাজিল তাদের দলে পাবে না ফ্রেড, থিয়াগো সিলভা, অ্যাডারসন, গ্যাব্রিয়েল জেসুস, অ্যালিসন, ফ্যাবিনিয়ো, রবের্তো ফিরমিনো, রিচার্লিসন, রাফিনিয়া এই ৯ ফুটবলারকে।
আর্জেন্টিনা পাবে না ইপিএলে খেলা অ্যামিলিয়ানো মার্টিনেস, জিওভানি লো সেলসো, ক্রিস্তিয়ান রোমেরো ও অ্যামিলিয়ানো বুয়েন্দিয়াকে। এছাড়াও জাতীয় দলের হয়ে খেলতে বাধা দেয়া হয়েছে মিশরের মোহাম্মদ সালাহসহ ২৬ দেশের মোট ৬০ ফুটবলারকে। কিন্তু কেন?

 

 

 

 

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইংল্যান্ড সরকার ৬০টি দেশকে ফেলেছে লাল তালিকায়। যাদের মাধ্যে আছে বাংলাদেশ, ব্রাজিল, আর্জেন্টিনা, উরুগুয়ে, চিলি, তুরস্ক, মিশরের মতো দেশগুলো। যার ফলে জাতীয় দলের দায়িত্ব পালন করে ফিরলে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ফুটবলারদের। ফলে ইংলিশ লিগের দুই রাউন্ডের ম্যাচ মিস করবেন সালাহ, অ্যালিসন, মার্টিনেসের মতো ফুটবলাররা। যে কারণে ফুটবলার না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ইপিএলের ২০ ক্লাব।
তবে সমস্যা সমাধানে ইংল্যান্ডের সরকারের সাথে আলোচনা করছে ইপিএলের ক্লাবগুলো। সেই সাথে কাজ শুরু করছে ফিফাও। কিন্তু শেষ পর্যন্ত কোন সমাধান না, যদি ক্লাবগুলো ফুটবলার না ছাড়ার সিদ্ধান্তে অটল থাকে তাহলে
আরও কঠোর পদক্ষেপ নিতে পারে ফিফা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews