1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন

প্যারালাইজড হয়ে পরলেন সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস

  • আপডেট সময় শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৮০ বার পড়া হয়েছে

নিউজিল্যান্ডের কিংবদন্তি সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস চলতি মাসের শুরুর দিকে স্ট্রোক করে হাসপাতালে শয্যাশায়ী। জানা গেছে, স্ট্রোকের পর পক্ষাঘাতগ্রস্ত অবস্থায় রয়েছেন এই সাবেক কিউই তারকা। তিনি এখন পা নড়াচড়া করতে পারছেন না।

 

 

 

 

নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, আগস্টের শুরুতে কেয়ার্নসের হৃদযন্ত্রের ধমনিতে গুরুতর সমস্যা ধরা পড়ে। অস্ট্রেলিয়ার ক্যানবেরার একটি হাসপাতালে ৫১ বছর বয়সি এই সাবেক তারকার চিকিৎসা চলছিল। সেখানে তার বেশ কয়েকটি অস্ত্রোপচার হয়। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য সিডনিতে নেওয়া হয়। সিডনির ওই হাসপাতালে বেশ কিছুদিন লাইফ সাপোর্টেও রাখা হয় তাকে।
কোনো চিকিৎসাতেই সাড়া দিচ্ছিলেন না কেয়ার্নস। এরপর তার অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। আর অপারেশন থিয়েটারেই স্ট্রোক করেন তিনি কেয়ার্নস।

 

 

 

কেয়ার্নসের পরিবার জানিয়েছে, ‘এই অস্ত্রোপচারের কারণে তার পা প্যারালাইজড হয়ে গেছে। যার ফলে তাকে অস্ট্রেলিয়ার বিশেষায়িত হাসপাতালে সুনির্দিষ্ট পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।’ কেয়ার্নসের চিকিৎসকরা জানিয়েছেন, তার এই অসাড় দশা কাটতে দীর্ঘ সময় লেগে যেতে পারে।
৬২ টেস্ট ম্যাচ ও ২১৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ক্রিস কেয়ার্নস।
ক্যারিয়ারের সুসময়ে অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবে বিবেচিত ছিলেন কেয়ার্নস। টেস্টে ৩৩২০ রান করেছেন তিনি। ১৯৮৯ সালে শুরু হওয়া ১৫ বছরের ক্যারিয়ারে তিনি ২১৮ উইকেট নিয়েছেন ২৯.৪০ গড়ে। দেড় দশক (১৯৯১-২০০৬) স্থায়ী ওয়ানডে ক্যারিয়ারে ৩২.৮০ গড়ে তার শিকার ২০১ উইকেট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews