1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন

পাকিস্তানের কোচ মিসবাহ পদত্যাগ করেছেন

  • আপডেট সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে

সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর খানিক পরই পদত্যাগের সিদ্ধান্ত জানালেন পাকিস্তানের হেড কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিস।

 

 

 

 

পিসিবির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে এ খবর। বিশ্বকাপের মাসদেড়েক বাকি থাকতে দুই মূল কোচের পদত্যাগে বেশ বিপাকেই পড়তে হবে পাকিস্তান দলকে। এতো অল্প সময়ের মধ্যে নতুন কোচ খুঁজে পাওয়া বেশ কঠিনই হবে।
২০১৯ সালে একসঙ্গেই পাকিস্তান দলের দায়িত্ব গ্রহণ করেছিলেন মিসবাহ ও ওয়াকার। বোর্ডের সঙ্গে তাদের চুক্তির প্রায় এক বছর বাকি ছিলো। এর মধ্যেই পদত্যাগের সিদ্ধান্ত নিলেন দুজন।
আপাতত নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দুই সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাক ও সাকলাইন মুশতাককে দায়িত্ব দেয়া হয়েছে। পিসিবির হাই পারফরম্যান্স সেন্টারে বোলিং কোচ হিসেবে দায়িত্বরত ছিলেন সাকলাইন।
পদত্যাগের সিদ্ধান্ত নেয়ার কারণ হিসেবে পরিবারকে আরও সময় দেয়ার ইচ্ছার কথা জানিয়েছেন মিসবাহ। সামনের দিনগুলোতে আরও লম্বা সময় জৈব সুরক্ষা বলয়ের মধ্যে পরিবারকে ছাড়া থাকতে হবে, তাই মূলত এ সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের এ সাবেক অধিনায়ক।

 

 

 

 

 

তবে মিসবাহ মানছেন, বিশ্বকাপের আগে দিয়ে এমন সিদ্ধান্ত দলের জন্য বেশ চ্যালেঞ্জিংই বটে। তিনি বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর কোয়ারেন্টাইনের সময় আমি গত ২৪ মাসের দিকে ঘুরে তাকালাম। পাশাপাশি সামনের ক্রিকেট সূচির ব্যাপারেও ভাবলাম। যেহেতু সামনেও এমন পরিবারকে ছেড়ে থাকতে হবে, তাই আমি পদত্যাগের সিদ্ধান্তটি নিয়েছি।
মিসবাহ আরও যোগ করেন, আমি বুঝতে পারছি সময়টা এখন আদর্শ নয়। তবে আমার মনে হয় না, আমি এখন নতুন চ্যালেঞ্জ নেয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত আছি। তাই নতুন কাউকে এ দায়িত্ব দিয়ে নিজেকে সরিয়ে নেয়াই শ্রেয় মনে করেছি। নতুন কেউ দায়িত্ব নিয়ে দলকে সামনে এগিয়ে নেবে।

 

 

 

 

 

 

 

এদিকে ওয়াকারের সিদ্ধান্তটি এসেছে মূলত মিসবাহকে দেখেই। কোনো রাখঢাক না রেখে ওয়াকার সরাসরিই জানিয়েছেন, মিসবাহ দায়িত্ব ছাড়ায় তিনিও পদত্যাগ করলেন। তবে ওয়াকারও বলেছেন, সামনের দিনগুলোতেও টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার চ্যালেঞ্জ নেয়ার জন্য তিনি প্রস্তুত নন। তাই একসঙ্গেই দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews