1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের দাপুটে জয় ,৭৬ রানে থামল বাংলাদেশ

  • আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

মিরপুরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশকে ৫২ রানে হারিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। এই জয়ে কিউইরা ব্যবধান কমালেও এখনও সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিক দল।
বাংলাদেশ নিউজিল্যান্ড ৩য় টি-২০

 

 

 

 

 

রবিবার (৫ সেপ্টেম্বর) টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান জড়ো করে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে হেনরি নিকোলসের ব্যাট থেকে। ২৯ বলের মোকাবেলায় গড়া অপরাজিত ইনিংসে ছিল ৩টি চার।
৬২ রানে ৫ উইকেটের পতনের পর নিকোলসের সাথে টম ব্লানডেল গড়েন ৬৬ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ। ৩০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ব্লানডেল। এছাড়া শুরুর দিকে রাচিন রবীন্দ্রর ২০, উইল ইয়ংয়ের ২০ ও ফিন অ্যালেনের ১৫ রানের ইনিংস নিউজিল্যান্ডের ইনিংসের ভিত গড়ে দেয়।
বাংলাদেশের পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন শিকার করেন দুটি উইকেট। একটি করে উইকেট শিকার করেন শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান ২৪ রান বিলি করলেও ছিলেন উইকেটশূন্য।

 

 

 

 

 

 

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ভালো শুরুর ইঙ্গিত দিলেও ওপেনার লিটন দাস সাজঘরে ফেরেন দলীয় ২৩ রানে, তৃতীয় ওভারে। মেহেদী ১, সাকিব ০ ও নাঈম শেখ ১৩ রান (১৯ বলের মোকাবেলায়) করে সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় টাইগাররা। এরপর মুশফিকুর রহিম একপ্রান্ত ধরে রাখলেও মাহমুদউল্লাহ রিয়াদ ০ ও আফিফ হোসেন ধ্রুব ১ রান করে সাজঘরে ফিরলে মাত্র ৪৩ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।
শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি বাংলাদেশ। ১৯.৪ ওভারে মাত্র ৭৬ রানে অলআউট হলে বরণ করে নিতে হয় ৫৩ রানের বড় পরাজয়। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান আসে মুশফিকের ব্যাট থেকে। ৩৭ বলের মোকাবেলায় অপরাজিত থাকলেও তিনি কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি। মুশফিক, লিটন ও নাঈম ছাড়া কারও রানই দুই অঙ্ক স্পর্শ করেনি।
নিউজিল্যান্ডের পক্ষে এজাজ পেটেল মাত্র ১৬ রানের খরচায় শিকার করেন ৪টি উইকেট। ৩টি উইকেট শিকার করেন কোল ম্যাককঞ্চি।

 

 

 

 

সংক্ষিপ্ত স্কোর
টস : নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড : ১২৮/৫ (২০ ওভার)
নিকোলস ৩৬*, ব্লানডেল ৩০*, রবীন্দ্র ২০, ইয়ং ২০, অ্যালেন ১৫
সাইফউদ্দিন ২৮/২, রিয়াদ ১০/১, মেহেদী ২৭/১, মুস্তাফিজ ২৯/১

বাংলাদেশ : ৭৬/১০ (১৯.৪ ওভার)
মুশফিক ২০*, লিটন ১৫
এজাজ ১৬/৪, ম্যাককোঞ্চি ১৫/৩

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews