1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের কাছে হুমকি গেছে ভারত থেকে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

ভারত থেকে দেওয়া হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দলকে হুমকি, এমনটাই জানিয়েছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তবে সরাসরি ভারত থেকে নয়, ভিপিএনের মাধ্যমে সিঙ্গাপুরের লোকেশন ব্যবহার করে কাজটি করা হয়েছে বলে দাবি ফাওয়াদের।

 

 

 

 

 

 

শুক্রবার থেকে শুরু হওয়ার কথা ছিলো পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলার কথা ছিলো দুই দলের। কিন্তু নিরাপত্তা হুমকির কথা জানিয়ে শুক্রবার প্রথম ওয়ানডে শুরুর কিছুক্ষণ আগে পুরো সফরই বাতিল করে দিয়েছে কিউইরা।

নিউজিল্যান্ডের দেখাদেখি বিশ্বকাপের আগে নিজেদের পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড ক্রিকেট দলও। পাশাপাশি অস্ট্রেলিয়াও তাদের আসন্ন পাকিস্তান সফর নিয়ে ভাবতে শুরু করেছে। সবমিলিয়ে নিজেদের দেশে ক্রিকেট ফেরানোর মিশনে থাকা পাকিস্তান বিপাকে পড়ে গেছে।

 

 

 

 

 

আর এসব কিছুর মূলে ভারতের এক অজ্ঞাত ব্যক্তি- এমনটাই অভিযোগ করলেন পাকিস্তানের তথ্যমন্ত্রী। বিষয়টিকে আরও গভীরভাবে তদন্ত করার জন্য ইন্টারপোলের সাহায্য প্রার্থনা করেছেন ফাহাদ। বুধবার সংবাদমাধ্যমে এ বিষয়ে কথা বলেছেন তিনি।

সফর স্থগিত করার আগে নিউজিল্যান্ড দল জানিয়েছিলো, তাদের কাছে ই-মেইলের মাধ্যমে এসেছে নানান হুমকি। কিন্তু এ বিষয়ে আর বিস্তারিত কিছুই জানায়নি তারা। এমনকি পরবর্তীতে আর কোনো মন্তব্য করা থেকেও নিজেদের সরিয়ে নিয়েছে কিউইরা। ফলে কিছুই জানতে পারেনি পাকিস্তান।

 

 

 

 

 

 

তবে নিজেরা খোঁজখবর নিয়ে জানা তথ্য দিয়ে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাহাদের ভাষ্য, ‘ভারত থেকে একটি ডিভাইসে ভিপিএনের (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) মাধ্যমে সিঙ্গাপুরের লোকেশন দেখিয়ে ই-মেইলটি পাঠানো হয়েছিলো।’

ফাহাদ চৌধুরীর দাবি, পাকিস্তানে পৌঁছানোর আগেই গত ১১ সেপ্টেম্বর সেই মেইল পেয়েছে নিউজিল্যান্ড। পাশাপাশি কিউই ওপেনার মার্টিন গাপটিলের স্ত্রীর কাছে হত্যার হুমকি দেয়া একটি মেইলও পাঠানো হয়েছে।

 

 

 

 

পাকিস্তানের তথ্যমন্ত্রী আরও জানিয়েছেন, প্রাথমিক তদন্তের পর জানা গেছে গাপটিলের স্ত্রীকে হুমকি দেয়া ই-মেইলটিও ভারতের নিবন্ধিত। এ বিষয়ে আরও পূর্ণাঙ্গ তদন্তের জন্য ইন্টারপোলের সাহায্য কামনা করছেন ফাহাদ চৌধুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews