1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

নাটকীয় জয় পেলো জিম্বাবুয়ে

  • আপডেট সময় শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

মাত্র ১১৮ রানের ছোট লক্ষ্যেও হোঁচট খেয়েছে আইরিশরা। শেষ তিন ওভারে বাকি ছিল ১৮ রান। সেখান থেকে ৬ বলে ৬ রানে নেমে আসে সমীকরণ। উইকেটে ছিলেন ১৮ বলে ২৬ রান করা সিমি সিং। স্বাভাবিকভাবেই বাজির দর তখন হেলে থাকবে ব্যাটিং দলের দিকে। কিন্তু অবিশ্বাস্য বোলিংয়ে বাজির দান উল্টে দিলেন রিচার্ড এনগারাভা, দলকে এনে দিলেন নাটকীয় জয়। শুক্রবার (২৭ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আয়ারল্যান্ডকে ৩ রানে হারিয়ে লিড নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। আগে ব্যাট করে মাত্র ১১৭ রানে গুঁটিয়ে গেলেও, এনগারাভার অবিশ্বাস্য শেষ ওভারের বোলিংয়ে আইরিশদের ১১৪ রানেই থামিয়ে দিয়েছে জিম্বাবুয়ে।

 

 

 

 

এনগারাভার করা শেষ ওভারের প্রথম দুই বলে কোনো রান নিতে পারেননি ১৮ বলে ২৬ রানে থেকে ওভার শুরু করা সিমি। তৃতীয় বলে ১ রান নেন তিনি। চতুর্থ র‍্যাম্প শট খেলতে গিয়ে উল্টো বোল্ড হয়ে যান ব্যারি ম্যাকার্থি। ফলে সমীকরণ নেমে আসে ২ বলে ৫ রানে। কিন্তু স্ট্রাইকে তখন নতুন ব্যাটসম্যান ক্রেইগ ইয়ং। যেভাবেই হোক স্ট্রাইক ফিরে পাওয়ার চেষ্টায় বল উইকেটরক্ষকের হাতে রেখেই দৌড় শুরু করেন সিমি। তিনি সময়মতো ক্রিজে পৌঁছলেও, পারেননি ইয়ং, হয়ে যান রানআউট। শেষ বলে বাকি থাকা ৫ রানের মধ্যে মাত্র ১ রান করতে সক্ষম হন সিমি। তিনি অপরাজিত থাকেন ২৮ রানে, দেখেন দলের ৩ রানের পরাজয়।
মূলত ওপরের সারির ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে ১১৮ রানের ছোট লক্ষ্যেও হোঁচট খেয়েছে আইরিশরা। দুই ওপেনার পল স্টারলিং (১৯ বলে ২৪) ও কেভিন ও’ব্রায়েন (৩২ বলে ২৫) ২০ রানের ঘর পেরুলেও ধীর ব্যাটিং করায় তা দলের তেমন কাজে আসেনি।
পরে অ্যান্ডি ব্যালবার্নি (৬), জর্জ ডকরেল (৮), শেন গেটকেট (৫), কার্টিস ক্যাম্পার (৩) ও অভিষিক্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান নেইল রক (৪) ব্যর্থতার পরিচয় দিলে কাজ কঠিন হয় আয়ারল্যান্ডের। সেখান থেকে আশা বাঁচিয়ে রেখেছিলেন সিমি। কিন্তু শেষ ওভারে পারেননি দলকে জয়ের বন্দরে নোঙর করাতে।
জিম্বাবুয়ের পক্ষে বল হাতে ২২ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন রায়ান বার্ল। এছাড়া লুক জঙউই ১৭ রানে ২ ও ওয়েলিং মাসাকাদজা ১৮ রানে নিয়েছেন ২ উইকেট। শেষ ওভারের নায়ক এনগারাভা ৪ ওভারে এক মেইডেনসহ মাত্র ১৭ রান খরচায় নিয়েছেন ১ উইকেট।

 

 

 

এর আগে হতাশ করেছিল জিম্বাবুয়ের ব্যাটসম্যানরাও। টপ-মিডল অর্ডারের সবার ব্যর্থতার মাঝে উজ্জল ব্যতিক্রম ছিলেন উইকেটরক্ষক রেগিস চাকাভা। তিনি ৪ চার ও ১ ছয়ের মারে খেলেন ২৮ বলে ৪৭ রানের ইনিংস। আর শেষ দিকে ওয়েলিংটন ১৯ ও রায়ান বার্ল ১২ রান করে দলকে একশ পার করান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews