1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন

দুর্দান্ত জয় টাইগার যুবাদের

  • আপডেট সময় শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে

ব্যাটসম্যানদের ব্যর্থতায় মনে হচ্ছিলো, হার দিয়েই শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। তা হতে দেননি বোলাররা। দুর্দান্ত কামব্যাকে মাত্র ১৫৪ রানের পুঁজি নিয়েই দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন টাইগার যুবা দলের বোলাররা।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে মাত্র ১৫৪ রানেই গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে আফগানরা থেমেছে ১৩৮ রানে, স্বাগতিকরা পেয়েছে ১৬ রানের জয়। যার সুবাদে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো বাংলাদেশ।

 

 

 

 

 

 

 

১৫৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা খারাপ ছিলো না আফগানদের। মাত্র ২ উইকেট হারিয়েই ৭৮ রান করে ফেলেছিল তারা। জয়ের জন্য বাকি ছিলো আর ৭৭ রান। সেখান থেকে আর মাত্র ৬০ রান যোগ করতেই বাকি ৮ উইকেট হারিয়েছে সফরকারিরা।
ওপেনার সুলিমান সুফি (৪৮), নাঙ্গেয়ালিয়া খারোতে (২৬) ও অধিনায়ক ইজাজ আহমেদের (১৮) ব্যাটে ছিলো লড়াইয়ের আভাস। কিন্তু তাদের কাজটা শেষ করতে দেননি স্বাগতিক দলের বোলাররা। শেষপর্যন্ত ৪৮.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩৮ রানে থামে আফগানদের ইনিংস।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পক্ষে একাই ৪ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার রিপন মন্ডল। এছাড়া ২টি করে উইকেট শিকার করেছেন আশিকুর জামান ও নাইমুর রহমান। একটি করে উইকেট নিয়েছেন আরিফুল ইসলাম ও মেহেরব হাসান।
এর আগে রৌদ্রজ্জ্বল দিনে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক এসএম মেহরব হাসান। কিন্তু তিনি ও ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল ব্যতীত কেউই আগে ব্যাটিংয়ের সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেননি।

 

 

 

 

 

 

 

 

দলীয় ১২ রানের মধ্যেই সাজঘরে ফিরে যান ওপেনার মফিজুল ইসলাম (৫) ও তিন নম্বরে নামা আরিফুল ইসলাম (০)। তৃতীয় উইকেট ৬০ রান যোগ করেন নওরোজ নাবিল ও আইচ মোল্লা। দলীয় ৭২ রানে সাজঘরে ফেরেন ২২ রান করা আইচ।
খানিকবাদে প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার নাবিলও। ব্যক্তিগত ফিফটির সম্ভাবনা জাগালেও ৪২ রানে থামে তার ৩ চারের মারে খেলা ৭২ বলের ইনিংসটি।
এরপর বাকি পথটা অধিনায়ক মেহরবের একার লড়াই। আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কে যেতে পারেননি। ইনিংসের ৩৯তম ওভারে ব্যক্তিগত ৪৯ রানে আউট হন মেহরব। তার ৫৭ বলের ইনিংসে ছিলো ৩ চার ও ২ ছয়ের মার।
বাংলাদেশকে অল্পেই গুটিয়ে দেয়ার পথে ৪ উইকেট নিয়েছেন বিলাল সামি। এছাড়া শহীদউল্লাহ হাসানি ৩, ইজহারুল হক নাভিদ ২ ও ইয়ামা অর্ণব নিয়েছেন ১টি উইকেট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews