1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন

তিন ফরম্যাটের চুক্তিতে নেই মোস্তাফিজ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

তার চেয়ে বয়সে অনেক ছোট। পারফরমার হিসেবে অনেক নবীণ। এই সেদিন শুরু হয়েছে আন্তর্জাতিক ক্যারিয়ার। জাতীয় দলের হয়ে ম্যাচ খেলার সংখ্যা আর অভিজ্ঞতার বিচারে মোস্তাফিজুর রহমানের সামনে রীতিমত ‘শিশু’ শরিফুল ইসলাম।

 

 

 

 

শুনতে যতই কানে লাগুক, পরিসংখান বলছে সেটাই সত্য। মোস্তাফিজ টেস্ট (১৪), ওয়ানডে (৬৮) আর টি-টোয়েন্টি (৪৯) মিলে ম্যাচ খেলেছেন ১৩১টি। শরিফুলের টেস্ট (১টি), ওয়ানডে (৪) এবং টি-টোয়েন্টি (১০) মিলিয়ে আন্তর্জাতিক ম্যাচের সংখ্যা মোটে ১৫টি।

 

 

 

 

 

অথচ বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে দেখা গেল, মোস্তাফিজ ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাটে থাকলেও নেই টেস্টে। আর সেদিন মাত্র জাতীয় দলে আসা শরিফুল আছেন তিন ফরম্যাটেই।
বিষয়টি অনেকেরই চোখে লেগেছে। ক্রিকেট অনুরাগীদের প্রশ্ন, এক বছরেরর কম সময় আগে আন্তর্জাতিক অভিষেক হওয়া শরিফুল যদি তিন ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পান, তাহলে ৬ বছরের বেশি সময় ধরে খেলা ও বর্তমান সময়ে দেশের এক নম্বর পেসার মোস্তাফিজ কেন সব ফরম্যাটে নেই?
বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান এ কৌতুহলী প্রশ্নের জবাব দিয়েছেন। আকরামের ব্যাখ্যা, মোস্তাফিজ এখন আর টেস্ট খেলতে চাচ্ছে না। ওর টেস্টের প্রতি আগ্রহ নেই। তারই তাকে এই ফরমেটের চুক্তিতে রাখা হয়নি।’

 

 

 

 

 

 

আকরাম খান আরও একটি তথ্য দিলেন। মোস্তাফিজ নাকি তাদের জানিয়েছেন, যতদিন এই কোয়ারেন্টাইন, জৈব সুরক্ষা বলয়-এই ঝামেলাগুলো থাকবে ততদিন টেস্টে তার মনোযোগ দেয়া কঠিন। তাই আপাতত টেস্ট থেকে দূরে থাকতে চান।
মোস্তাফিজ ইস্যুতে আকরামের শেষ কথা, আমরা মোস্তাফিজের কথা খুব গুরুত্বের সাথে নিয়েছি। ইতিবাচক দৃষ্টিতেই দেখছি। যেহেতু সে আমাদের খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার, তাই আলাপ আলোচনা করেই তাকে শুধু ওয়ানডে আর টি-টোয়েন্টিতে রাখা হয়েছে

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews