1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১০ মে ২০২২, ০৬:৫১ অপরাহ্ন

তামিম-কোহলিদের আর ব্যাটসম্যান ডাকা যাবে না

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪ বার পড়া হয়েছে

ক্রিকেটে তামিম ইকবাল বা বিরাট কোহলিদের এখন থেকে ব্যাটসম্যান ডাকা যাবে না! ক্রিকেটে লিঙ্গ বৈষম্য দূর করতে এমন এক সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের আইনপ্রণেতা মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)।

 

 

 

 

 

 

ফলে ২২ গজের খেলায় উইলো হাতে নিলেই তাঁকে ডাকা হবে ব্যাটার বলে। নারী-পুরুষ উভয় ক্রিকেটেই এই নিয়ম প্রযোজ্য। বুধবার (২২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এমনটাই নিশ্চিত করেছে এমসিসি।সেই বিবৃতিতে এমসিসি জানায়, খেলাটির প্রতি এমসিসির বৈশ্বিক দায়িত্ববোধের অপরিহার্য অংশ হিসেবেই এই পরিবর্তন আনা হয়েছে।’এমসিসির ক্রিকেট ও অপারেশন্স বিষয়ক সহকারী সচিব জেমি কক্স বলেন, এমসিসি বিশ্বাস করে, ক্রিকেট খেলাটি সবার জন্যই এবং আধুনিক যুগে খেলাটির বদলে যাওয়া চিত্রকেই তুলে ধরেছে এই পদক্ষেপ।

 

 

 

 

 

 

 

ব্যাটার শব্দটির ব্যবহার আমাদের ক্রিকেট পরিভাষায় একটি সহজাত বিবর্তন এবং খেলাটার সঙ্গে সম্পৃক্ত অনেকে ইতোমধ্যে এটি গ্রহণ করে নিয়েছে। তিনি যোগ করেন। ২০১৭ সালে আইসিসি ও মেয়েদের ক্রিকেটের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে আলোচনার পর মেয়েদের ক্রিকেটেও ব্যাটসম্যান এবং বহুবচনের ক্ষেত্রে ব্যাটসমেন ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছিল এমসিসি। যা নতুন নিয়মে আরও একবার বদলে গেল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews