1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন

তামিমের বিকল্প বাংলাদেশে এখনো আসেনি

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

 

 

বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। কিন্তু সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলটের মতে তামিমের বিকল্প এখনো বাংলাদেশে আসেনি।

গত প্রায় দেড় বছর ধরে নানান কারণে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না তামিমের। সর্বশেষ জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও চলমান নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে তিনি খেলেননি চোটের কারণে। তামিম নিজেই জানিয়েছেন, তিনি বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠবেন। তাই তাকে স্বাভাবিকভাবেই দলের বিবেচনায় রেখেছিলেন নির্বাচকরা। কিন্তু তামিম নিজেই সরে দাঁড়িয়েছেন।

 

 

 

 

 

 

 

সরে দাঁড়ানোর কারণ হিসেবে তামিম জানান, তিনি দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি দলের বাইরে আছেন এবং দলে এখন যারা খেলছে তাদেরকে সরিয়ে তিনি জায়গা দখল করতে চান না। কিন্তু এখানেই বড় প্রশ্ন হলো, দলে যারা এখন খেলছেন তারা তামিমের থেকে খুব ভালো খেলতে পারছেন কিনা। তাদের সাম্প্রতিক পারফরম্যান্স অন্তত সেটি বলে না।

সাবেক ক্রিকেটার পাইলটও বলেন বাংলাদেশে এখনো তামিমের বিকল্প ক্রিকেটার আসেনি, “তামিমের না থাকাটা বাংলাদেশের জন্য বড় ধরনের ঘাটতি। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তামিমের বিকল্প বাংলাদেশে এখনো আসেনি। মুশফিকের কিপিং হয়তো অতটা মিস করবে না, যদি সোহান বা লিটন কিপিং করে। মুশফিকের ব্যাটিং খুবই গুরুত্বপূর্ণ। তামিম থাকলে আরও ভালো হতো।

 

 

 

 

 

এছাড়া বিশ্বকাপের আগে বাংলাদেশের সিরিজগুলো হচ্ছে স্পিন সহায়ক উইকেটে। তাই রান একটু কম উঠছে। এইজন্য ব্যাটসম্যানদের প্রস্তুতির ঘাটতি থেকেই যাচ্ছে। তাই নিউজিল্যান্ড সিরিজ শেষে ফ্ল্যাট উইকেটে অনুশীলন ম্যাচ খেলার পরামর্শ দিয়েছেন পাইলট।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews