1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি রাঙ্কিঙ্গে বাংলাদেশ সাত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে

 

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নিউজিল্যান্ডেকে সাত উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আর এতেই আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছে টাইগাররা।

টানা হারের পরে জয় পেয়ে সন্তুষ্ট রিয়াদ (1)

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে ৪-১ এ হারানো বাংলাদেশ কিউইদের বিপক্ষেও সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয় তুলে নিয়েছে। তারকাবিহীন নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সাতে উঠে এসেছে বাংলাদেশ।

 

 

 

 

 

 

 

সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি শেষেই হালনাগাদ করেছে আইসিসি। আর সেখানে ২৩৮ রেটিং নিয়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের সাতে অবস্থান করছে বাংলাদেশ।

টাইগাররা র‍্যাঙ্কিংয়ে পেছনে ফেলেছে আফগানিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে। বর্তমান হালনাগাদ অনুযায়ী ২৩৪ রেটিং নিয়ে দশম স্থানে রয়েছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের থেকে এক রেটিং বেশি নিয়ে তাদের উপরেই রয়েছে শ্রীলঙ্কা এবং লঙ্কানদের চেয়ে এক রেটিং বেশি নিয়ে আটে রয়েছে আফগানিস্তান।

র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে ইংল্যান্ড। সবার উপরে থাকা ইংলিশদের রেটিং ২৭৮। ইংল্যান্ডের পরই রয়েছে ভারত। তৃতীয় স্থানে পাকিস্তান এবং চতুর্থ স্থানে রয়েছে নিউজিল্যান্ড।

 

 

 

 

 

 

 

 

এদিকে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাঁচে উঠার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে। কিউইদের বিপক্ষে পরের ম্যাচটি জিতলেই অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে ছয়ে উঠবে টাইগাররা। সিরিজের বাকি ম্যাচগুলো জিততে পারলে র‍্যাঙ্কিংয়ের পাঁচে উঠার সুবর্ণ সুযোগ রয়েছে বাংলাদেশের।

 

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচে টস হেরে আগে ফিল্ডিং পেয়ে মিরপুরের স্লো উইকেটে কিউইদের মাত্র ৬০ রানেই অল-আউট করে বাংলাদেশ। সহজ এই লক্ষ্য তাড়া করতে নেমে তিনটি উইকেট হারায় টাইগাররা। বল ও ব্যাট হাতে পারফরম্যান্সের কারণে ম্যাচ সেরা নির্বাচিত হন সাকিব আল হাসান

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews