1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
রবিবার, ১৫ মে ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

জয়া আহসানের উদ্বেগ আফগানিস্তান পরিস্থিতি নিয়ে

  • আপডেট সময় শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

বরাবরই বিভিন্ন বিষয় নিয়ে সচেতন ও সোচ্চার জয়া আহসান মুখ খুলেছেন আফগানিস্তান ইস্যুতেও

 

 

 

কিছুদিন আগেই আফগানিস্তানের ক্ষমতা দখল করে নিয়েছে সশস্ত্র সংগঠন তালেবান। সেখানকার মানুষের অসহায়ত্বের ছবি আতঙ্ক সৃষ্টি করছে বিশ্বের বেশিরভাগ মানুষের মনেই। অনেক অভিনয়শিল্পীই এর মধ্যে আফগানিস্তানের চলমান পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন। সেই তালিকায় এবার যোগ হলো জয়া আহসানের নাম। দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী আফগানিস্তানের বর্তমান অবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় এই অভিনয়শিল্পী।

জয়া আহসান বলেন,ওখানকার যত ছবি দেখছি, আমার ভিতরটা দুমড়েমুচড়ে যাচ্ছে।

 

 

 

তিনি আরও বলেন, আসলে পুরুষতান্ত্রিক সমাজের আঙুল সব সময়ই ওঠে মেয়েদের দিকে। ঠিক কম্পাসের কাঁটার মতো ঘুরে যায় নারীজাতির দিকে। আফগান পরিচালক সারা করিমি যে আহ্বান জানিয়েছেন, আমি মন থেকে তাতে সায় দিচ্ছি। তার সঙ্গে আছি।

তিনি বলেন, দূর থেকে কতটা কি করতে পারব জানি না, আমার পক্ষে যদি কিছু করার সুযোগ আসে, নিশ্চয়ই করবো। ওখানকার যেসব ছবি দেখছি, শিউরে উঠছি। বাংলাদেশ হোক, ভারত হোক বা বহির্বিশ্বের যেকোনো দেশেই মেয়েদের ওপর অত্যাচার হলে আমাদের সরব হতে হবে। দেশটা আমাদের থেকে দূরে ভেবে বসে থাকলে চলবে না। আজ যা ওখানে হচ্ছে, কাল তা আমার দেশে বা কলকাতায়ও হতে পারে।

 

 

 

 

এদিকে, টলিউডের চলচ্চিত্র বিনিসূতোয় এর প্রচারণা নিয়ে জয়া আহসান এখন ব্যস্ত সময় পার করছেন। আগামী ২০ আগস্ট অতনু ঘোষ পরিচালিত এই চলচ্চিত্র মুক্তির মাধ্যমে দীর্ঘদিন পর কলকাতার প্রেক্ষাগৃহগুলো আবার খুলছে। কলকাতার খ্যাতিমান অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে এই চলচ্চিত্রে অভিনয় করছেন জয়া আহসান। এতে আরও অভিনয় করছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে। এছাড়া, বাংলাদেশে জয়া আহসান অভিনীত বিউটি সার্কাস ছবিটিও রয়েছে মুক্তির অপেক্ষায়। পাশাপাশি মেজবাউর রহমান সুমনের পরিচালনায় সরকারি অনুদানের চলচ্চিত্র রইদ এর কাজও শিগগিরই শুরু করছেন জয়া আহসান।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews