1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন

জিদানের কথা কখনও ভাবেনি বাংলাদেশ

  • আপডেট সময় শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৫৫ বার পড়া হয়েছে

সাদা-কালো জার্সিতে জিদান মিয়া
স্প্যানিশ ক্লাব ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট লা লিগার দল রায়ো ভায়োকানোতে নাম লিখিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত জিদান মিয়া। বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে স্পেনের কোনো ক্লাবে ডাক পেলেন ২০ বছর বছর বয়সী এ ফুটবলার।

 

 

 

 

 

তবে আপাতত ভায়োকানোর মূলত খেলবেন না জিদান। প্রথম মৌসুমে তাকে বি টিমে রেখে মূল দলের জন্য প্রস্তুত করবে ভায়োকানো। বর্তমানে দুবাইয়ে রয়েছেন জিদান মিয়ার বাবা সুফিয়ান মিয়া। সেখান থেকেই জাগো নিউজকে এ খবর নিশ্চিত করেছেন তিনি।

অথচ এ জিদান মিয়াকে কখনও গুরুত্ব দিয়ে বাংলাদেশ জাতীয় দলের জন্য ভাবেনি টিম ম্যানেজম্যান্ট। গত ৪-৫ বছর ধরেই বাংলাদেশ দলে খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে আসছেন জিদান।

 

 

 

 

 

 

কিন্তু বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট বা কোচদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাননি তিনি। সেই জিদানই এখন থাকবেন স্পেনের শীর্ষ লিগের দল রায়ো ভায়োকানোতে। ক্লাবের অনুশীলনে ভালো করতে পারলে অচিরেই পেয়ে যাবেন মূল দলে খেলার সুযোগ।

২০১৪ সালে সবশেষ বাংলাদেশে এসেছিলেন জিদান। তার বাবা সুফিয়ান মিয়া সিলেটের বাসিন্দা। বাংলাদেশ দলে কখনও ডাক পেলে তাদের পক্ষ থেকে স্যাক্রিফাইসও করা হবে জানিয়েছেন তিনি।

 

 

 

সুফিয়ান মিয়া  বলেছেন, জিদান সবসময়ই বাংলাদেশের হয়ে খেলতে চায়। বাংলাদেশ থেকে যদি ওকে ডাকে, এটা অবশ্যই ওর জন্য সম্মানের হবে। যদি বাংলাদেশ থেকে ডাক আসে, তা হলে আমাদের পক্ষ থেকে স্যাক্রিফাইস করবো।

তবে এখনই ছেলেকে সংবাদ মাধ্যমের সামনে হাজির করতে রাজি নন সুফিয়ান মিয়া। তিনি জানিয়েছেন, এখন জিদান মিয়ার পুরো মনোযোগ ভায়োকানোর হয়ে খেলার ব্যাপারে। দুবাই থেকে যুক্তরাষ্ট্রে ফেরার পর স্পেনে গিয়ে ছেলের সঙ্গে দেখা করবেন তিনি।

সুফিয়ানের ভাষ্য, জিদান এখন পুরোপুরি ভায়োকানোর হয়ে খেলার ব্যাপারে মনোযোগী। ওকে এখনই মিডিয়ার সামনে আনতে চাই না। আমি দুবাই থেকে প্রথমে যুক্তরাষ্ট্র যাবো। পুরে সেখান থেকে স্পেনে গিয়ে ছেলের সঙ্গে দেখা করব।

 

 

 

 

 

 

সম্প্রতি কিরগিজস্তানে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের জন্য ২৩ সদস্যের দলে একজন কানাডা ও একজন ফ্রান্স প্রবাসীকে রেখেছেন জেমি ডে। যাদের নিয়ে কখনও তেমন আলোচনাই শোনা যায়নি। অথচ জিদান নিজ থেকে আগ্রহ প্রকাশ করেও ডাক পাননি এখনও।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews