1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১০ মে ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন

জটিল রোগে আক্রান্ত আইসিসি প্যানেল আম্পায়ার নাদির শাহ

  • আপডেট সময় শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৫৯ বার পড়া হয়েছে

 

কয়েকদিন ধরে একটি ছবি ক্রিকেট অনুরাগী মহলে বেশ নাড়া দিয়ে যাচ্ছে। ছবিটি আর কারও নয়, সাবেক জাতীয় ক্রিকেটার ও নামি আম্পায়ার নাদির শাহের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কে একজন ছবিটি আপলোড করেছেন। যেখানে দেখা যাচ্ছে, আইসিসির প্যানেল আম্পায়ার নাদির শাহ চেয়ারে বসে আছেন। রুগণ, জীর্ণ-শীর্ণ শরীর। হাত ও পা একদম শুকিয়ে গেছে। ফর্সা মুখও কেমন ফ্যাকাসে দেখাচ্ছে।

অত্যন্ত দুঃখজনক ও নির্মম সত্য, নাদির দুরারোগ্য ক্যান্সারে ভুগছেন। তার ফুসফুসে ক্যানসার। চিকিৎসা চলছে। সেটা হয়তো নিরাময়যোগ্য অবস্থায় নেই।

 

 

 

 

 

 

একদমই যারা জানেন না, তাদের কাছে দেশের ক্রিকেটের অভিজাত শ্রেণির আম্পায়ার নাদির শাহ’র এমন রুগণ, জীর্ণ অবস্থা নেহায়েত অস্বাভাবিক। তবে নাদির শাহর আপন ভুবনে যাদের বিচরণ, যারা তার খোঁজখবর রাখেন, তাদের কাছে ওই চেহারা এবং এমন শুকনা শরীর ও ফ্যাকাসে মুখ মোটেই অস্বাভাবিক নয়।

মাঝে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল। বাসা থেকে ধানমন্ডি চার নম্বর মাঠে তার প্রাত্যহিক আড্ডাও শুরু করেছিলেন। কয়েক মাস আগে একান্ত আলাপে বিপিএলে খেলা পরিচালনার আশাবাদও ব্যক্ত করেছিলেন তিনি।

 

কিন্তু কিছুদিন ধরে নাদির শাহর শরীরের অবস্থা দিন দিন অবনতির দিকে। তবে প্রচণ্ড প্রাণশক্তির অধিকারী, প্রাণখোলা, মুক্তমনের আড্ডাবাজ নাদির এর মধ্যেও আপনজনদের সাথে যোগাযোগ রেখে চলছেন। নিয়মিতই ফেসবুকে থাকেন। এর-ওর সাথে কথা বলেন। মেসেঞ্জারে চ্যাট করেন।

 

 

 

 

 

 

কিন্তু তার ভেতরকার অবস্থা আসলে ভালো নয়। চিকিৎসা হয়েছে যুক্তরাষ্ট্র, ভারত ও দেশে। গত কয়েক মাসে বার তিনেক স্পেশালাইডজ হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসা হয়েছে। হচ্ছেও। কিন্তু তেমন কোনো উন্নতি হয়নি। বরং ধীরে ধীরে নাদিরের শরীর ক্ষয়িষ্ণু হচ্ছে।

মহান সৃষ্টিকর্তা এ প্রাণখোলা উদার ও হাস্যোজ্জ্বল ক্রিকেট ব্যক্তিত্বের দীর্ঘ জীবন দান করুন। অনেকের প্রিয় মুখ নাদির আবার সুস্থ্য হয়ে সবার মাঝে ফিরে আসবেন, সেটাই প্রত্যাশা।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews