1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন

চান্দিমালের অর্ধশতকের পরও হারল শ্রীলঙ্কা

  • আপডেট সময় শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ২৮ রানে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা করে ১৬৩ রান। জবাবে শ্রীলঙ্কা করে ১৩৫ রান।

 

 

 

 

 

 

চান্দিমালের অর্ধশতকের পরও হারল শ্রীলঙ্কা
ম্যাচসেরা এইডেন মারক্রাম
কলম্বোয় টস জিতে ব্যাটিং করতে নামে দক্ষিণ আফ্রিকা। দারুণ সূচনা করেন কুইন্টন ডি কক ও রিজা হেনড্রিকস। উদ্বোধনী জুটিতে আসে ৭৩ রান। ডি কককে শিকার করে প্রথম উইকেট এনে দেন হাসারাঙ্গা। ডি কক করেন ৩২ বলে ৩৬ রান। হেনড্রিকসকেও আউট করেন হাসারাঙ্গা। তার ব্যাট থেকে আসে ৪০ বলে ৩৮ রান।

মহিশ থিকশানার বলে এলবিডব্লিউ হয়ে হেইনরিখ ক্লাসেন ফেরেন ৪ বলে ২ করে। চতুর্থ উইকেটে ৬৫ রানের জুটি গড়েন এইডেন মারক্রাম ও ডেভিড মিলার। ইনিংসের শেষদিকে এসে পরপর দুই ওভারে তারা দুইজন আউট হন। মারক্রাম করেন ৩৩ বলে ৪৮ রান। মিলারের ব্যাট থেকে আসে ১৫ বলে ২৬ রান।

 

 

 

 

 

 

 

ডোয়াইন প্রিটোরিয়াস অপরাজিত থাকেন ৬ বলে ১০ রানে। নির্ধারিত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে ৫ উইকেটে ১৬৩।

শ্রীলঙ্কার পক্ষে ইনিংস উদ্বোধন করতে নামেন অভিষ্কা ফার্নান্দো ও দীনেশ চান্দিমাল। ১৪ বলে ১১ রান করে রান আউট হন অভিষ্কা। প্রোটিয়া অধিনায়ক টি-টোয়েন্টি অভিষেকের প্রথম বলেই শিকার করেন ভানুকা রাজাপাকসাকে। ওয়ানডে সিরিজে দারুণ ব্যাটিং করা চরিথ আসালঙ্কা ১৯ বলে ৬ রান করে আউট হন তাবরাইজ শামসির বলে।

দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনঞ্জয় ডি সিলভা সঙ্গ দিতে পারেননি চান্দিমালকে। শেষদিকে ১৪ বলে ২২ রানের ইনিংস খেলেন চামিকা করুণারত্নে। চান্দিমাল অপরাজিত থাকেন ৫৪ বলে ৬৬ রান করে। তার ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা।

 

 

 

 

 

 

 

নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কা সংগ্রহ করে ৬ উইকেটে ১৩৫ রান। ফলে ২৮ রানের জয় নিশ্চিত হয় দক্ষিণ আফ্রিকার। ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এইডেন মারক্রাম।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা ১৬৩/৫ (২০ ওভার)
মারক্রাম ৪৮, রিজা ৩৮, ডি কক ৩৬, মিলার ২৬;
হাসারাঙ্গা ২/২৩।

শ্রীলঙ্কা ১৩৫/৬ (২০ ওভার)
চান্দিমাল ৬৬, চামিকা ২২, শানাকা ১৬;
মহারাজ ১/১৯, শামসি ১/২০, প্রিটোরিয়াস ১/২১।

দক্ষিণ আফ্রিকা ২৮ রানে জয়ী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews