1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

গ্যালারিতে বসে খেলা দেখলেন মেসি পিএসজির জয়ে উজ্জ্বল এমবাপে

  • আপডেট সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৬৬ বার পড়া হয়েছে

আধা ঘণ্টার মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠাল পিএসজি। দ্বিতীয়ার্ধে স্ত্রাসবুর ঘুরে দাঁড়াল বটে, কিন্তু অঘটন ঘটানোর জন্য তা যথেষ্ট হলো না। তারকা সমৃদ্ধ স্কোয়াডের অনেককে বাইরে রেখেও প্রত্যাশিত জয় পেল মাওরিসিও পচেত্তিনোর দল।

প্যারিসের পাক দি ফ্রাঁসে শনিবার রাতে কিলিয়ান এমবাপের দারুণ নৈপুণ্যে লিগ ওয়ানের ম্যাচটি ৪-২ গোলে জিতেছে পিএসজি।

 

 

একটি গোল করেছেন কিলিয়ান এমবাপ, অবদান রেখেছেন দুটিতে। তাদের অন্য তিন গোলদাতা মাউরো ইকার্দি, ইউলিয়ান ড্রাক্সলার ও পাবলো সারাবিয়া। শেষ ১০ মিনিট একজন কম নিয়ে খেলা স্ত্রাসবুরের গোল দুটি করেছেন কেভিন গামেইরো ও লুদোভিক আজোক।

ম্যাচের আগে থেকে ছিল উৎসবের আবহ। এবারের গ্রীষ্মের দলবদলে পিএসজি শিবিরে নতুন যোগ হওয়া খেলোয়াড়দের একসঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। তাদের মধ্যে লিওনেল মেসি, সের্হিও রামোস, জানলুইজি দোন্নারুম্মা এবং পুরনো তারকা নেইমার ছিলেন না স্কোয়াডেই। ছিলেন না মাঝমাঠের অভিজ্ঞ সৈনিক আনহেল দি মারিয়া ও লেয়ান্দ্রো পারেদেস। মাঠের পিএসজি তারপরও শক্তিশালী।

প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় তারা। গোলের শুরু তৃতীয় মিনিটে। ডিফেন্ডার আবদু দিয়ালোর অনেক দূর থেকে ডি-বক্সে বাড়ানো ক্রসে লাফিয়ে দারুণ হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ইকার্দি।

একচেটিয়া চাপ ধরে রাখা পিএসজি ব্যবধান দ্বিগুণ করে ২৫তম মিনিটে। অবশ্য গোলটিতে ছিল তাদের সৌভাগ্যের ছোঁয়া। এমবাপের জোরালো শট ঠেকাতে মাথা বাড়িয়েছিলেন আজোক। উল্টো বল তার মাথায় লেগে দিক পাল্টে চলে যায় জালে।

ওই হতাশা কাটিয়ে ওঠার আগেই তৃতীয় গোল হজম করে স্ত্রাসবুর। বাম দিয়ে দারুণ ক্ষিপ্রতায় ডিফেন্ডারদের এড়িয়ে ডি-বক্সে ঢুকে বাইলাইনের কাছ থেকে গোলমুখে শট নেন এমবাপে। বল প্রতিপক্ষের একজনের পায়ে লেগে উঁচু হয়ে চলে যায় দূরের পোস্টে। ফাঁকায় পেয়ে অনায়াসে বাকিটা সারেন ড্রাক্সলার।

 

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো। তবে এমবাপের শট রুখে দেন গোলরক্ষক। এর পাঁচ মিনিট পরই হেডে একটি গোল শোধ করেন গামেইরো।

৬২তম মিনিটে আরেকটি দারুণ সেভে আবারও এমবাপেকে হতাশ করেন গোলরক্ষক মাৎস সেলস। আর এর পরের মিনিটেই পাল্টা আক্রমণে স্কোরলাইন ৩-২ করে ম্যাচ জমিয়ে তোলেন আজোক।

তবে ৮১তম মিনিটে ডিফেন্ডার আলেকসান্দ জিকু পেছন থেকে ইকার্দিকে ফাউল করে দ্বিতীয় হলুদ দেখলে আর কোনো চমক দেখাতে পারেনি স্ত্রাসবুর। প্রতিপক্ষ দলে এক জন কম থাকার সুযোগে পাঁচ মিনিট পর ব্যবধান বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন সারাবিয়া।

এই গোলেও জড়িয়ে এমবাপের নাম। গতিতে দুজনকে ফাঁকি দিয়ে এগিয়ে বাইলাইন থেকে গোলমুখে কাটব্যাক করেন বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড। ফাঁকায় বল পেয়ে সহজেই গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার।

দুই ম্যাচের দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি।

দিনের অন্য ম্যাচে শিরোপাধারী লিলের জালে গোল উৎসব করে নিস। ৪-০ গোলে জিতে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা।

লিলের দুই ম্যাচে অর্জন মাত্র ১ পয়েন্ট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews