1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

ক্রিকেটকে বিদায় জানালেন স্টুয়ার্ট বিনি

  • আপডেট সময় সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে

২০১৪ সালে ভারতীয় ক্রিকেট দলকে মাত্র ১০৫ রানে অলআউট করেছিল বাংলাদেশ। কিন্তু সে ম্যাচটি জিততে পারেনি মুশফিকুর রহিমের দল। নিজেরা উল্টো গুটিয়ে গিয়েছিল মাত্র ৫৮ রানে। বাংলাদেশকে সর্বনিম্ন রানে অলআউট করার মূল কৃতিত্ব ছিল মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার স্টুয়ার্ট বিনির।

যিনি মিরপুরের বৃষ্টিভেজা কন্ডিশনের ফায়দা নিয়ে মাত্র ৪ রান খরচায় শিকার করেছিলেন ৬টি উইকেট। প্রায় দেড় যুগের ক্রিকেট ক্যারিয়ারে বিনির সবচেয়ে বড় ব্যক্তিগত সাফল্য এটিই। ওয়ানডে ক্রিকেটে এটিই ভারতের পক্ষে সেরা বোলিংয়ের রেকর্ড।

 

 

 

 

 

সেই বিনি এবার বিদায় জানালেন সবধরনের ক্রিকেটে। জরুরি ভিত্তিতে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এ অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলে ভারতের হয়েছে ২৩টি ম্যাচ খেলেছেন বিনি। যেখানে ছিল ৬ টেস্ট, ১৪ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ।

সবমিলিয়ে ব্যাট হাতে ৪৫৯ উইকেট ও বল হাতে ২৪ উইকেট শিকার করেছেন তিনি। ফিফটি করেছেন দুইটি আর পাঁচ উইকেট পেয়েছেন একবার।

 

 

 

 

প্রথম শ্রেণির ক্যারিয়ার অবশ্য বেশ লম্বা তার। প্রায় ১৭ বছরে ৯৫টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৩-১৪ মৌসুমে কর্ণাটকাকে রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন করার পথে বল হাতে ১৪ উইকেট ও ব্যাটিংয়ে ৪৪৩ রান করেছিলেন তিনি। সবমিলিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৭৯৬ রান ও ১৪৬ উইকেট রয়েছে তার নামের পাশে।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews