1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

কে এই ৬৯ নম্বর জার্সিধারী?

  • আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

 

ইংল্যান্ড-ভারত টেস্ট সিরিজে দুইবার মাঠে প্রবেশ করে ক্রিকেট বিশ্বের আলোচনার কেন্দ্রবিন্দুতে ৬৯ নম্বর জার্সিধারী উন্মাদ ভক্ত জার্ভো। কে এই জার্ভো, কেনই বা তিনি বারবার খেলার মাঝখানে ঢুকে পড়ছেন- এমন প্রশ্ন জাগছে সবার মনে। এই প্রতিবেদনে জেনে নেওয়া যাক জার্ভো সম্পর্কে।

জার্ভো মূলত একজন ইউটিউবার। পুরো নাম ড্যানিয়েল জার্ভিস। বয়স ৩১ বছর। ইংল্যান্ড-ভারত টেস্ট সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টে তিনি ভারতের জার্সি পরে মাঠে নেমে পড়েন। অনেকেই ভেবেছিলেন, জার্ভো হয়ত মানসিক রোগী। আদতে তার মানসিক রোগের কোনো ইতিহাস পাওয়া যায়নি।

সাকিবের সর্বকালের সেরা ওয়ানডে একাদশের অধিনায়ক ধোনি

জার্ভো আলোচনায় আসার জন্য স্বেচ্ছায় ঘটান এমন কাণ্ড। শুধু এই দুই ম্যাচ নয়, আগেও ক্রিকেট মাঠে অনাহূত অতিথি হয়ে প্রবেশ ঘটেছে তার। চলমান সিরিজেই তিনি মাঠে একটি টেন্ট টানিয়ে সেখানে আসন গেড়েছিলেন। মাঠকর্মীরা সে দফায়ও তাকে টেনেহিঁচড়ে বের করেন। শুধু ভারত নয়, অতীতে মাঠে প্রবেশ করেন ইংল্যান্ডের জার্সি পরেও।

 

 

 

 

 

 

 

জার্ভো বা জার্ভিস মূলত ট্রল স্টেশন নামের একটি ব্রিটিশ প্র্যাঙ্কস্টার্স গ্রুপের সদস্য। উদ্ভট কাণ্ড করে হাসির খোঁড়াক এনে দেওয়াই তাদের কাজ। জার্ভিস থাকেন কেন্টের গ্রেভস্যান্ড শহরে।

জার্ভোর এমন উদ্ভট কাণ্ডের সাক্ষী হয়েছে ফুটবল, সাঁতারের মত ক্রীড়া ইভেন্টও। ২০১৫ সালে ডাইভিং ওয়ার্ল্ড সিরিজে নিরাপত্তারক্ষীদের চোখ ফাঁকি দিয়ে নেমে পড়েন সুইমিংপুলে। ইউরোপা লিগে টটেনহাম হটস্পার ও পার্টিজান বেলগ্রেডের মধ্যকার ফুটবল ম্যাচে মাঠে প্রবেশ করেন। এরপর তাকে ৩ বছরের জন্য ফুটবল মাঠে নিষিদ্ধ করা হয়। জনসমাগমের মাঝখানে পোশাক ছাড়াই হাঁটাচলার কুকীর্তিও আছে। এছাড়া জনসম্মুখে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সাথেও রসিকতা করে আলোচনায় এসেছিলেন।

 

 

 

 

 

 

 

জার্ভো নিষেধাজ্ঞা পেয়েছেন এবারও। হেডিংলি স্টেডিয়ামে তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। করা হয়েছে জরিমানাও। তার হয়ত তাতে কোনো আক্ষেপ নেই। কারণ এমন পাগলাটে কাণ্ড করে ইউটিউব, টুইটার, ইনস্টাগ্রামে প্রচুর অনুসারী ও পরিচিতি পেয়ে গেছেন জার্ভো!

জার্ভোর এমন অস্বাভাবিক কাজে ভোগান্তির পরিমাণও কম নয়। প্র্যাঙ্ক ডাকাতি করে ট্রল স্টেশনের সহকর্মীদের নিয়ে জেল খেটেছেন। ২০ সপ্তাহ জেলে খেটেও শিক্ষা হয়নি। প্রসঙ্গত, জার্ভো নিজেকে পরিচয় দেন বিএমডব্লিউ বলে, যার পূর্ণ রূপ- ব্রিটেনস মোস্ট ওয়ান্টেড!

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews