1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

কি হবে লর্ডসের শেষ দিনে

  • আপডেট সময় সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৬০ বার পড়া হয়েছে

নাটকীয়তার আভাস ছিল ট্রেন্ট ব্রিজ টেস্টের শেষ দিনে। কিন্তু বেরসিক বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি ভারত-ইংল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম টেস্টের পঞ্চম দিনে। ফলে অমীমাংসিত অবস্থায়ই শেষ হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের প্রথম ম্যাচ।

 

 

ট্রেন্ট ব্রিজে না হলেও, এবার লর্ডসেও হয়তো শেষ দিনে মিলবে রোমাঞ্চ ও নাটকীয়তার স্বাদ। সিরিজের দ্বিতীয় ম্যাচেও সমানে সমান লড়ছে দুই দল। ম্যাচের চতুর্থ দিন শেষে ৪ উইকেট হাতে রেখে ১৫৪ রানে এগিয়ে রয়েছে ভারত। তাদের অলআউট করে লক্ষ্য তাড়ায় নামবে ইংল্যান্ড।

রোববার ২৭ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল ভারত। এদিন খেলা হয়েছে ৮২ ওভার। যেখানে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করতে পেরেছে ভারত। প্রথম ইনিংসে ২৭ রানে পিছিয়ে থাকায় তাদের লিড এখন ১৫৪ রানের। শেষ দিনে এ লিড বাড়িয়ে নেয়ার মিশনে নামবেন রিশাভ পান্ত ও ইশান্ত শর্মা।

ম্যাচের প্রথম ইনিংসে দুর্বার ছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। কিন্তু রোববার হাসেনি তাদের ব্যাট। রাহুল ৫ ও রোহিত আউট হয়েছেন ২১ রান করে। ভালো কিছুর আভাস দিয়েও ২০ রানের বেশি করতে পারেননি অধিনায়ক বিরাট কোহলি। এ নিয়ে তিন ফরম্যাট মিলে টানা ৪৯ ইনিংস ধরে সেঞ্চুরিহীন রইলেন তিনি।

 

 

মাত্র ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় সফরকারীরা। সেখান থেকে চতুর্থ উইকেটে ম্যারাথন ব্যাটিং শুরু করেন চেতেশ্বর পুজারা ও অজিঙ্কা রাহানে। দুজন মিলে ১০০ রানের জুটি গড়তে কাটিয়ে দেন ৪৯.৩ ওভার। দিনের শেষ সেশনে গিয়ে জুটি ভাঙেন মার্ক উড।

বড় কিছুর সম্ভাবনা জাগিয়েও ৪৫ রানে থেমে যায় পুজারার ২০৬ বলে ২৮০ মিনিট ধরে খেলা ইনিংসটি। খানিক বাদে সাজঘরে ফেরেন ১৪৬ বল খেলে ৬১ রান করা রাহানেও। বেশি কিছু করতে পারেননি রবীন্দ্র জাদেজা (৩)। ফলে শেষ দিনে বোলারদের নিয়ে লড়তে হবে ১৪ রানে অপরাজিত থাকা পান্তকে।

চতুর্থ দিনের প্রথম দুই সেশনে নিয়ন্ত্রণটা ছিল ভারতের হাতেই। কিন্তু শেষ সেশনে মাত্র ২০ রানের ব্যবধানে ৩ উইকেট তুলে নিয়ে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। এখন শেষ দিন দ্রুতই ভারতকে অলআউট করার লক্ষ্য থাকবে স্বাগতিকদের। এরপর সেই রান তাড়া করে জিততে হবে ম্যাচ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews