1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৩৯ অপরাহ্ন

করোনায় মারা গেলেন সনি চিবা

  • আপডেট সময় শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে

কিল বিলে তলোয়ার প্রস্তুতকারক হাঞ্জো চরিত্রে সনি চিবা।
মাথার খুলি কিভাবে ভেঙে ফেলতে হয় জানতেন শিনচি সনি চিবা। ১৯৭৪ সালে মুক্তি পাওয়া দ্য স্ট্রিট ফাইটার যারা দেখেছেন, তাদের চোখে হয়তো এখনো ভাসছে, পর্দায় তার মারপিটের দৃশ্য।
শিগেহিরো ওজাওয়ার ওই ছবিতে ভাড়াটে হিসেবে কাজ করা সনি চিবা পিটিয়ে একের পর এক লোকের হাড্ডিগুড্ডি গুঁড়িয়ে দেওয়ার পাশাপাশি থেঁতলে দিচ্ছেন মুখ। ‘দ্য স্ট্রিট ফাইটার’ ছবিতে তাকুমা সুরুগি চরিত্র দিয়ে রুপালি পর্দার জগতে নিজের জাত চেনান তিনি। আমেরিকার ফিল্মে এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি সনিকে।

 

 

 

যুক্তরাষ্ট্রে তিনি কাল্ট ফিগার। এছাড়া চিত্র পরিচালক কুইন্টিন টারান্টিনোর বিখ্যাত ছবি ‘কিল বিল’ সিরিজ এবং ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস: টোকিও ড্রিফ্ট’ তাকে এনে দেয় বৈশ্বিক খ্যাতি।
কয়েক দশক ব্যাপী দর্শকদের এতসব জনপ্রিয় ছবি উপহার দেওয়া সনি চিবা করোনা আক্রান্ত হয়ে ৮২ বছর বয়সে মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করেছে তার ম্যানেজমেন্ট কোম্পানি।
সনির শেষ ফিল্মের পরিচালক ও প্রযোজক ও বন্ধু রুউজি ইয়ামাকিতা জানিয়েছেন, কভিড-১৯ জটিলতায় জাপানে এক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

 

 

 

তার অভিনীত অন্যান্য জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে সুশি গার্ল ও আয়রন ঈগল-থ্রি। তবে সনি চিবার নিজের সবচেয়ে পছন্দের অভিনয় ছিল টারান্টিনোর ছবি উমা থারমানের ধারাবাহিক অভিনয়ের কিল বিল: ভলিউম-১ এর তলোয়ার প্রস্তুতকারক কিংবদন্তি চরিত্র হাটে্‌টারি হাঞ্জো

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews