1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

কবে শুরু হচ্ছে বিপিএল ?

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে

ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা আসর বিপিএল সর্বশেষ আয়োজিত হয়েছিলো ২০১৯ সালে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এই টুর্নামেন্টের পর থমকে গিয়েছিলো ক্রিকেট। গোটা বিশ্বে কোভিড পরিস্থিতির অবনতি হতে শুরু করলে ২০২০ সালে টুর্নামেন্ট আয়োজন সম্ভব হয়নি।

 

 

 

এরপর ২০২১ সালে এসে মঠে ক্রিকেট ফিরলেও টাইগারদের রয়েছে টানা ব্যস্ত সূচি। মাঝখানে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ওয়ানডে ফরম্যাট বাদ দিয়ে আয়োজন করা হয়েছিলো টি-২০ ফরম্যাটে। ফলে আর বিপিএল আয়োজনের ছিলো না কোনো ফাঁকা সময়।
এদিকে সর্বশেষ ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের পর নিউজিল্যান্ড সিরিজের পাঠ চুকিয়ে টাইগাররা প্রস্তুতি নিবে টি-২০ বিশ্বকাপের। তাই চলতি ক্যালেন্ডারে আর কোনো ফাঁকা সময় না থাকার কারনে এই বছরেও আয়োজন করা হপচ্ছে না বিপিএল। নভেম্বর ডিসেম্বরে সময় পাওয়া গেলেও এই সময়টাতে জাতীয় লিগ চালু করার পরিকল্পনার কথা জানিয়েছেন খালেদ মাহমুদ সুজন।
তিনি বলেন, নভেম্বর থেকে আমরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট শুরু করার পরিকল্পনা আছে।
বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন চলতি বছর বিপিএল আয়োজন সম্ভব না হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড আগামী বছরের শুরুতেই আয়োজন করবে ঘরোয়া ক্রিকেটের এই আসর। সেই লক্ষ্যে ইতোমধ্যে প্রস্তুতিও শুরু করে দিয়েছে বোর্ড এমনটাই জানিয়েছেন সুজন।

 

 

 

 

একটি জাতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকারে খালেদ মাহমুদ সুজন আরও বলেন, যেহেতু জানুয়ারিতে বিপিএলের একটা ডেট আছে আমাদের। এছাড়াও প্রথম শ্রেনীর ক্রিকেট শুরু হচ্ছে অক্টোবর থেকে। ঢাকা লিগও আমরা করবো তবে মনে হয় না মার্চের আগে কিছু করতে পারবো। তবে আমাদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের খেলা শুরু করা খুব দরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews